বাংলাদেশের প্রথম গ্রোবাল এনআরবি কনভেশনে গান গাইতে নিশাত “Nish”সিলেট যাচ্ছে

ব্রিটবাংলা রিপোর্ট: সৈয়দ নিশাত মনসুর, যার ষ্টেজের নাম “Nish” এবং মামজি ষ্টেন্জার সিলেটে অনুষ্টিত গ্রোবাল এনআরবি বিজনেস কনভেনশনে গান গাওয়ার জন্য  সোমবার বাংলাদেশে যাচ্ছে।

নিশাত “Nish” এখন যার সাথে গান করছে সে বাংলাদেশের সিলেট অঞ্চলের। তাঁর ষ্টেজের নাম মামজি ষ্টেনজার । সে এশিয়া তথা ব্রিটিশ মুলধারার একজন জনপ্রিয় কন্ঠ শিল্পী । গত বছর মামজি এবং নিশাতের একটি গান ( “জান আটকি” বাংলা রিমিক্স) iTunes ওয়াল্ড চার্টের প্রথম হয়েছিল । কোন বাংলা গানের ব্যাপারে এটাই ছিল iTunes এর বিশ্ব চার্টের প্রথম হওয়া । বাংলা রিমিক্সের পুরো কৃতিত্ব ছিল নিশাতের ।

Nish’ (নিশাতের) বাংলা গানের সাফল্যে দেখে বলিউডের বিখ্যাত মিউজিক লেভেলগুলি নিশাতের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে । নিশাতের গাওয়া পাঞ্জাবী এবং ইংলিশ গান “Manja” এবং “ Turn Me On” গানগুলি BBC Asian Network এবং BBC 1Xtra-তে “A” লিষ্টেড । যেখানে বিশ্ব বিখ্যাত গায়ক Arijit Singh, Jay Scan, Zayan Malik ওদের গানের পাশাপাশি নিশাতের গানগুলিও বাজানো হচ্ছে ।
এর পর নিশাতের আরও অনেকগুলি গান জনপ্রিয়তা পায়, যা বর্তমানে নিশাতের অফিসিয়াল you tube -এ (iamnishmusic) আছে । নিশাত গান গাওয়ার পাশাপাশি গান লিখে এবং গানের সুর দেয় । তাই একাধারে সে একজন গায়ক, গীতিকার ও সুরকার ।
“Nish” এখন এদেশের বাংগালী নতুন প্রজন্মের কাছে খুবই পরিচিত একটি নাম

লন্ডন থেকে বার্মিংহাম, লিভারপুল, ম্যানচেষ্টার, ব্রাডফোর্ড যেখানেই কনসার্ট, সেখানেই “Nish” এর গান গাওয়ার ডাক আসে ।
“Nish” ও মামজি তাদের গানের মাধ্যমে বিশ্বের কোটি কোটি মানুষের কাছে পৌছে দিচ্ছে বাংলা ভাষাকে, বাংলা সংস্কৃতিকে । তাই নিশাত এবং মামজি বাংলাদেশের গৌরব, সিলেটের গৌরব।

উল্লেখ্য নিশাত যুক্তরাজ্য জাসদের সাধারন সম্পাদক কলামিষ্ট সৈয়দ আবুল মনসুর লিলু ও সৈয়দা বিলকিস মনসুর এর পুত্র ৷ তারা সিলেট শহরের বড়বাজারের বাসিন্দা

 

Leave a Reply

Developed by: TechLoge

x