আর্লি হেল্প সার্ভিস চালু করলো টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

ব্রিটবাংলা ডেস্ক:আর্লি হেল্প সার্ভিস চালু করলো টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।

পরিবার ভেঙ্গে যাওয়া, আবাসন বা বাড়ি-ঘরের সমস্যা, অর্থনৈতিক সংকট কিংবা মানসিক ও দৈনিক স্বাস্থ্য সম্পর্কিত ইস্যূর মুখোমুখি হচ্ছে যারা, তাদেরকে সহায়তা করতে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল নতুন একটি সার্ভিস শুরু করেছে।
বেথনাল গ্রীণের ব্রাডি আর্টস সেন্টারে আর্লি হেল্প সার্ভিসটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন নির্বাহী মেয়র জন বিগস। এই সার্ভিসের মূল লক্ষ্য হচ্চেছ, যেকোন ইস্যূ গুরুতর রূপ নেয়ার আগেই প্রাথমিক পর্যায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, যাতে করে দীর্ঘমেয়াদি কোন সহায়তামূলক সেবার প্রয়োজন এড়ানো সম্ভব হয়।
কঠিন পরিস্থিতির মুখোমুখি হওয়া শিশু কিংবা অসহায় পরিবারগুলোকে, কিংবা জন্মপূর্ব পর্যায়ে এবং যাদের শিক্ষাগত বিশেষ সহযোগিতার দরকার কিংবা ডিজেবিলিটি রয়েছে এমন ২৫ বছর বয়সীদের জন্য এই আর্লি হেল্প সার্ভিসটি ডিজাইন করা হয়েছে।
পারিবারিক সহিংসতা কিংবা গৃহহারা হওয়ার মতো বিভিন্ন ধরনের সমস্যার মুখোমুখি হওয়া পরিবারগুলোকে গত বছর কাউন্সিল যে সহায়তামূলক সেবা দিয়েছে, তা গভীরভাবে পর্যালোচনা করা হয়েছে। এরই প্রেক্ষিতে কাউন্সিল এই আগাম সাহায্যকরণ নীতিমালা গ্রহণ করেছে এবং আর্লি হেল্প হাব এর জন্য নতুন একটি স্থায়ি টিম গঠন করেছে।

০২০ ৭৩৬৪ ৫০০৬ নাম্বারে ফোন করে এই আর্লি হেল্প হাব এর সাথে যোগাযোগ করা যাবে।

কঠিন পরিস্থিতির মুখোমুখি হওয়া পরিবারগুলোকে শুরুতেই সেরা মানের সহায়তা দিতে আর্লি হেল্প টিম গোটা পরিবারের সাথে কাজ করে।
পরিবারগুলোকে যথাযথ সাহায্য করতে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে কাউন্সিল স্টাফদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।
সার্ভিসটি আনুষ্ঠানিকভাবে চালু করে মেয়র জন বিগস বলেন, আমাদের সবচেয়ে অসহায় পরিবারগুলোকে সাহায্য করতে দ্রুত পদক্ষেপ নেয়ার সুফলগুলোকে আমাদের আর্লি হেল্প নীতিমালায়  চিহ্নিত করা হয়েছে।

টাওয়ার হ্যামলেটসের সবচেয়ে অসহায় শিশু ও পরিবারগুলো যাতে তাদের প্রয়োজন অনুযায়ি সহায়তা পেতে সক্ষম হয়, তা নিশ্চিত করতেই আর্লি হেল্প সার্ভিসটি ব্রাডি সেন্টারে চালু করা হয়েছে।
এ প্রসঙ্গে চিলড্রেন, স্কুলস এন্ড ইয়াং পিপল বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর ড্যানি হ্যাসল বলেন, তথ্য উপাত্ত বিশ্লেষন করে দেখা গেছে যে, প্রাথমিক পর্যায়েই পরিবারের সাথে কাজ শুরু করলে, তার ফলাফল সন্তোষজনক হয় এবং অন্যান্য সার্ভিসগুলোর সহযোগিতায় তাদের ইস্যূগুলোর সমাধান করা সহজ হয়। আর্লি হেল্প হাব এবং আর্লি হেল্প সার্ভিস ফর ফ্যামিলিজ এর মাধ্যমে এই সহায়তামূলক সেবা প্রদান করতে পেরে আমি আনন্দিত।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x