জাসদের ৪৬তম প্রতিষ্টা বার্ষিকীর সভায় বক্তারা

বাংলাদেশে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার সরকারকে আবারও নির্বাচিত করার আহবান

গত ৩১শে অক্টোবর জাতীয় সমাজতান্ত্রীক দল – জাসদের ৪৬ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য জাসদের উদ্দ্যেগে প্রতিষ্টা বার্ষিকীর আলোকে পুর্ব লন্ডনের রেষ্টুরেন্টের ভ্যানুতে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

উক্ত আলোচনা সভায় যৌথভাবে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাসদের সভাপতি বীর মুক্তিযুদ্ধা এডঃ হারুনুর রশীদ এবং সহ সভাপতি আব্দুল হালিম চৌধুরী । সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু এবং যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান । সভার শুরুতে জাসদের জন্মলগ্ন থেকে মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয় । পরে সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু এক শোক প্রস্তাব পেশ করেন ।

উক্ত সভায় অতিথি বক্তা হিসাবে উপস্হিত ছিলেন যথাক্রমে, যুক্তরাজ্য ন্যাপের সভাপতি প্রবীন বাম রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব আব্দুল আজিজ, যুক্তরাজ্য বাসদের সভাপতি গয়াসুর রহমান গয়াছ, জাসদ সভাপতি বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সহপাঠি বন্ধু বীর মুক্তিযুদ্ধা ইন্জিনিয়ার মিফতা ইসলাম, ফ্রেন্ডস অব বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক গোলাম আকবর মুক্তা ও লিপি ফেরদৌসী, যুক্তরাজ্য প্রজন্ম ‘৭১ এর সভাপতি বাবুল হোসেন ।

সভায় বক্তারা ১৯৭২ সালের জাসদের জন্মলগ্ন থেকে মেহনতি মানুষের অধিকার আদায় এবং বিভিন্ন গনতান্ত্রিক ও স্বৈরাচার বিরোধী আন্দলন করতে গিয়ে যারা আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাসদের জন্ম হয়েছিল তথকালীন রাজনৈতিক প্রেক্ষাপঠে সমাজতন্ত্র কায়েমের লৈক্ষ্য নিয়ে এবং আজও জাসদ তাঁর আদর্শকে সমন্নত রেখে রাজনৈতিক কারনে জাতির বৃহত্তর স্বার্থে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেতৃী শেখ হাসিনার নেতৃত্বে জোট সরকারের সাথে কাজ করে যাচ্ছে । তাই বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দেশকে একটি সন্ত্রাসমুক্ত, জঙ্গীবাদ মুক্ত অসাম্প্রদায়িক সমাজতান্ত্রীক বাংলাদেশের দিকে এগিয়ে নিয়ে যেতে আগামী নির্বাচনে ১৪ দলীয় জোটকে নির্বাচিক করার জন্য বক্তারা দেশবাসীর প্রতি জানান ।

যুক্তরাজ্য জাসদের যারা বক্তব্য রাখেন তারা হলেন যথাক্রমে, সিনিয়র জাসদ নেতা ডঃ আবু মোস্তফা, সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ সভাপতি এডঃ মজিবুল হক মনি, সহ সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন খাঁন শামীম, দপ্তর সম্পাদক সাবুল সামসুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক রেদওয়ান খাঁন, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান শানুর এবং যুক্তরাজ্য জাসদ নেতা অলিয়ুর রহমান অলি প্রমুখ ।
এ ছাড়াও উপস্হিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, সাংগঠনিক সম্পাদক কাজী দিলওয়ার হোসেন, সহ সম্পাদক মাসুক হোসেন, জাসদ নেতা ফখরুল ইসলাম, যুক্তরাজ্য জাসদের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা বিলকিস মনসুর, যুক্তরাজ্য নারী জোটের আহবায়ক রুবী হক, যুগ্ম আহবায়ক রেহানা বেগম প্রমুখ ।

সভাপতির বক্তব্যের মাধ্যমে সভার কাজ শেষ হয় এবং যুক্তরাজ্য জাসদের পক্ষ থেকে সবাইকে আপ্যায়ন করা হয় ।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x