সিকান্দার রাজাকে ফেরালেন নাজমুল ইসলাম অপু

ব্রিট বাংলা ডেস্ক :: বাংলাদেশের হয়ে চতুর্থ সাফল্য এনে দেন নাগিন ড্যান্সের জনক নাজমুল ইসলাম অপু। সিকান্দার রাজাকে ফিরিয়ে প্রথম টেস্ট উইকেট পেয়েছেন অপু। বাঁহাতি স্পিনারের সোজা বল পা বাড়িয়ে ডিফেন্ড করতে চেয়েছিলেন রাজা। ডানহাতি ব্যাটসম্যান বলের লাইন মিস করে হন বোল্ড। দলীয় ১২৯ রানে আউট হওয়ার আগে ৫২ বলে ১৯ রান করেন রাজা।

এর আগে মধ্যাহ্ন বিরতির পর প্রথম ওভারেই বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন আবু জায়েদ রাহী। ফিফটি করা হ্যামিল্টন মাসাকাদজাকে ফিরিয়ে দেন তিনি। ডানহাতি পেসারের বলে এলবিডব্লিউ হয়েছেন মাসাকাদজা। ১০৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন জিম্বাবুয়ে অধিনায়ক।

ম্যাচের শুরুতেই ব্রায়ান চারিকে ফিরিয়ে জিম্বাবুয়ের ৩৫ রানের উদ্বোধনী জুটি ভেঙেছেন তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের ফুল লেংথ বল স্লগ সুইপে ওড়াতে চেয়েছিলেন চারি। কিন্তু ব্যাটেই লাগাতে পারেননি, এলোমেলো হয়ে যায় স্টাম্প। ৩১ বলে ২ চারে ১৩ রান করেন ডানহাতি ওপেনার। এর পর ব্রেন্ডন টেইলরকে দ্বিতীয় শিকারে পরিণত করেন তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের বল পা বাড়িয়ে ডিফেন্ড করতে চেয়েছিলেন টেলর। ইনসাইড এজ হয়ে বল চলে যায় শর্ট লেগে দাঁড়িয়ে থাকা নাজমুল হোসেন শান্তর কাছে। তিনি বলটি সহজেই তালুবন্দি করেন। ১৫ বলে ৬ রান করে ফেরেন টেলর।

শনিবার সকালে টেস্ট অভিষেক হওয়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ম্যাচটি শুরু হয় সকাল ১০টায়।

বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হক ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। এক সঙ্গে দেশের অষ্টম ভেন্যু হিসেবে টেস্ট অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।

Leave a Reply

Developed by: TechLoge

x