শেখ হাসিনার জন্য দুটি আসনের মনোনয়ন ফরম সংগ্রহ

ব্রিট বাংলা ডেস্ক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি আসনের ফরম সংগ্রহ করা হয়েছে।

রাজধানীর ধানমন্ডিতে শুক্রবার সকাল ১০টার দিকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম ক্রয় করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গোপালগঞ্জ-৩ আসনসহ আরেকটি আসন থেকে শেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম কেনা হয়। অন্য আসনটির নাম জানানো হয়নি।

এসময় জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন ওবায়দুল কাদের। রংপুর-৬ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন শিরীন শারমিন চৌধুরী।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জন্য নোয়াখালী-৫ আসনের একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এবং দলটির সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

এবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। ফরম বিক্রি থেকে গতবার আওয়ামী লীগের তহবিলে জমা পড়েছিল প্রায় সাড়ে সাত কোটি টাকা। এবার তা দশ কোটি ছাড়িয়ে যাবে বলে দলটির নেতাদের প্রত্যাশা।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিসে মনোনয়ন ফরম বিক্রির জন্য খোলা হয়েছে আট বিভাগের আটটি বুথ। মনোনয়নপ্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থক নিয়ে ভিড় জমিয়েছেন সেখানে।

Leave a Reply

Developed by: TechLoge

x