রাজধানীতে এবার লবণবাহী ট্রাকে ইয়াবা!

ব্রিট বাংলা ডেস্ক :: এবার লবণবাহী ট্রাকে মিলল ছয় হাজার পিস ইয়াবা। লবণবাহী ট্রাকে করে ইয়াবা পাচারের সময় বৃহস্পতিবার রাজধানীর ভাটারা প্রগতি সরণি এলাকা থেকে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার দুজন হলেন- মো. কোরবান আলী মুন্সি (৪০) ও মো. খোকন (৩৭)। তাদের মধ্যে খোকন ট্রাকের চালক এবং কোরবান ট্রাকের হেলপার বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রাণী দাস বলেন, র‌্যাবের কাছে তথ্য ছিল মাদক ব্যবসায়ীরা কক্সবাজারের টেকনাফ থেকে মাদকের চালানসহ একটি ট্রাক নিয়ে ঢাকায় আসছে। এই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ঢাকার পূর্বাচলের ৩০০ ফিট রাস্তা এলাকায় র‌্যাব-৩ এর সদস্যরা অবস্থান নিয়ে চেকপোস্ট স্থাপন করে। চেকপোস্টে একটি ট্রাককে থামানোর সংকেত দিলে চালক তা না মেনে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন র‌্যাবের আভিযানিক দল ট্রাকটিকে ধাওয়া করে কুড়িল প্রগতি সরণি এলাকায় ট্রাকটি আটক করে।

তিনি আরও জানান, ট্রাকটি তল্লাশি করে ড্যাসবোর্ডের ভেতরে ছয় হাজার পিস ইয়াবা পাওয়া যায়। ইয়াবাগুলো সুকৌশলে লুকিয়ে রাখা হয়েছিল। উদ্ধার হওয়া ইয়াবার ওজন প্রায় ৬০০ গ্রাম। গ্রেফতার দুজনের কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব জানায়, সম্প্রতি র‌্যাবের চলমান মাদকবিরোধী অভিযানে কোণঠাসা হয়ে নিত্যনতুন কৌশল গ্রহণ করছে মাদক ব্যবসায়ীরা। মাদকের সঙ্গে সংশ্লিষ্ট গডফাদার, পৃষ্ঠপোষক, মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা কোণঠাসা হয়ে পড়েছে। তারা প্রতিনিয়ত নিত্যনতুন পন্থা ও অভিনব কৌশল নিয়ে মাদক ব্যবসার চেষ্টা করছে। আইনশৃঙ্খলা বাহিনীকে বিভ্রান্ত করতে মাদক এই চক্রটি কক্সবাজার থেকে লবণের চালানের আড়ালে ইয়াবা ট্যাবলেট পাচার করছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দুজন জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে মিয়ানমারের সীমান্তবর্তী এলাকা টেকনাফ থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে জামালপুর ও তার আশপাশের প্রত্যন্ত এলাকায় বিক্রি করছিল। এই চক্রের অন্যান্য সদস্যদের বিষয়েও তথ্য পাওয়া গেছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave a Reply

More News from জাতীয়

More News

Developed by: TechLoge

x