নিউইয়র্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো কমিউনিটি রিসোর্স ফেয়ার

ব্রিট বাংলা ডেস্ক :: নিউইয়র্কের ইস্ট এলমহার্স্টে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো কমিউনিটি রিসোর্স ফেয়ার। নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান (ডিস্ট্রিক্ট ২২) কস্টা কনস্টান্টিনাইডস এই ফেয়ারের আয়োজন করেন। স্থানীয় সময় বুধবার ইস্ট এলমহার্স্টের লেক্সিনটন স্কুল ফর দ্য ডিফ প্রাঙ্গণে অনুষ্ঠিত ফেয়ারে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ ভারতীয়, নেপালি, স্প্যানিশ ও চাইনিজ কমিউনিটি যোগ দেন। এ সময় তারা তাদের বিভিন্ন সমস্যা নিয়ে নিউইয়র্ক সিটির এজেন্সিগুলোর সঙ্গে সরাসরি কথা বলার সুযোগ পান।

ফেয়ারে সিটি এজেন্সিসমূহের মধ্যে ছিল নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট, ফায়ার ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন (ডট), এনভায়রনমেন্ট প্রোটেকশন (ডিইপি), কালচারাল অ্যাফেয়ার্স (ডিসিএলএ), ট্যাক্সি অ্যান্ড লিমোজিন কমিশন (টিএলসি), স্মল বিজনেস সার্ভিসেস (এসবিএস), কনজ্যুমারস অ্যাফেয়ার্স (ডিসিএ), সিটি কাউন্সিল ফাইন্যান্স ডিভিশন, মেয়র অফিসের ইমিগ্রেশন অ্যাফেয়ার্স বিভাগ এবং স্থানীয় ১১৪ ও ১১৫ পুলিশ প্রিসিঙ্কট। এসব এজেন্সির সঙ্গে কথা বলার জন্য বাংলা, হিন্দি, নেপালি, স্প্যানিশ ও চাইনিজ দোভাষী ছিলেন।

কাউন্সিলম্যান কস্টা কনস্টান্টিনাইডস ফেয়ারে উপস্থিত সবাইকে স্বাগত জানান। এ সময় তিনি বলেন, সরকার দায়িত্ব জনগণের জন্য কাজ করা। যে কারণে সিটির সব এজেন্সিকে আমি কমিউনিটির দোরগোড়ায় নিয়ে এসেছি। এখানে সবাই জানতে পারছেন, প্রশ্ন করতে পারছেন তাদের সমস্যা নিয়ে। তাই আজকের এই ফেয়ার কমিউনিটির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রিসোর্স ফেয়ারের একটি স্টলে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের প্রতিনিধিত্ব করেন বাংলাদেশি বংশোদ্ভূত লেফটেন্যান্ট মিলাদ খান। তিনি জানান, বিপুলসংখ্যক মানুষ নিউইয়র্ক পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কে তার কাছে প্রশ্ন করেছেন। তিনি সেসব প্রশ্নের উত্তর দিয়েছেন।

কমিউনিটি রিসোর্স ফেয়ার আয়োজনের অংশীদার ছিলেন দ্য অপটিমিস্টস, নন-রেসিডেন্ট নেপালি অ্যাসোসিয়েশন নিউইয়র্ক চ্যাপ্টার এবংএশিয়ান ইউনাইটেড অ্যান্ড কালচারাল এক্সচেঞ্জ কাউন্সিল ইনক। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কস্টা।

বাংলাদেশি কমিউনিটির মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহনেওয়াজ, শিবলী নোমানী, মূলধারার রাজনীতিক জয় চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুর রহিম হাওলাদার, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, দ্য অপটিমিস্টসের মিনহাজ আহমেদ সাম্মু, মোহাম্মদ চৌধুরী রানা, শামীম আহমেদ প্রমুখ।

Leave a Reply

Developed by: TechLoge

x