ঢাবি শিক্ষক সমিতিতে আওয়ামীপন্থিদের জয়জয়কার

ব্রিট বাংলা ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল। মাত্র একটি সদস্য পদে জয়ী হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের প্রার্থী।

২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের এ নির্বাচনে নীল দল থেকে টানা তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক মাকসুদ কামাল আর সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে নির্বাচনের ফল ঘোষণা করেন শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী।

সভাপতি পদে অধ্যাপক মাকসুদ কামাল পেয়েছেন ১ হাজার ৩৬ ভোট। তার নিকটতম প্রার্থী অধ্যাপক আখতার হোসেন খান পেয়েছেন ৪৫৩টি ভোট। সাধারণ সম্পাদক পদে ৮০৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। তার নিকটতম প্রার্থী অধ্যাপক লুৎফর রহমান পেয়েছেন ৬৭৯ ভোট।

নীল দল থেকে সহ-সভাপতি হয়েছেন জীব বিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক (৮৬০ ভোট), যুগ্ম-সম্পাদক হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী (৭৭৭ ভোট) এবং কোষাধ্যক্ষ হয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ (৮৯৮ ভোট)।

এছাড়া নীল দল থেকে সদস্য পদে বিজয়ী হয়েছেন- গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, চারুকলা অনুষদের নিসার হোসন, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, লেদার অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে ও অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান।

সাদা দলের পক্ষে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান সদস্য পদে বিজয়ী হয়েছেন।

Leave a Reply

More News from জাতীয়

More News

Developed by: TechLoge

x