ক্রিস্টমাসের আগে বাড়ি ফিরতে পারবেন না বৃটেনের হাজার হাজার ট্রেন যাত্রী

ব্রিটবাংলা ডেস্ক : রাত পোহালেই ক্রিস্টমাস। কিন্তু তার আগে নির্ধারীত গন্তব্যে পৌছার কোনো নিশ্চয়তা নেই ব্রিটেনের কয়েক হাজার ট্রেন যাত্রীর। নেটওয়ার্ক রেলের ইঞ্জিনিয়ারিং কাজের ফলে হাজার হাজার ট্রেন যাত্রী বিপাকে পড়েছেন। ম্যানচেস্টার এবং লিভারপুল থেকে কোনো ট্রেন চলাচল করছে না। লন্ডন থেকেও বেশ কয়েকটি শহরের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। লন্ডনের প্যাডিংটন স্টেশন থেকে বক্সিং ডে পর্যন্ত কোনো ট্রেন চলাচল করবে না। অন্যদিকে নিউইয়ার পর্যন্ত কোনো ট্রেন চলবে না ভিক্টোরিয়া এবং ক্লাপহ্যাম জংশন থেকে। ইস্ট এংলিয়া, সাউথ ওয়েলস, মিডল্যান্ডস এবং নর্থ ইংল্যান্ডের ট্রেইন যাত্রীরাও আছেন বিপাকে।
নেটওয়ার্ক রেল জানিয়েছে, ক্রিস্টমাসের ছুটির সময় ব্রিটেনের বিভিন্ন এলাকায় প্রায় ৩শ ইঞ্জিনিয়ারিং কাজ করা হবে রেল সিস্টেমে। এতে কাজ করবেন প্রায় ২৫ হাজার মানুষ। ক্রিস্টমাস এবং নিউইয়ারের ছুটিতে রেল সিস্টেমে ১শ ৪৮ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করা হবে বলে নেটওয়ার্ক রেল জানিয়েছে।
নেটওয়ার্ক রেল জানিয়েছে, ক্রিস্টমাস এবং নিউ ইয়ারের ছুটির সময় স্বাভাবিকের চাইতে ট্রেন চলাচল প্রায় ৫০ শতাংশ কম থাকে। তাই এই সময়টি ইঞ্জিনিয়ারীং কাজের জন্যে বেঁচে নেওয়া হয়েছে। তবে ভুক্তভোগি যাত্রীরা তা মেনে নিতে পারছেন না।
ক্রিস্টমাস, বক্সিং ডে, নিউ ইয়ার ইভ এবং নিউইয়ার ডেতে ট্রেন এবং বাসের চলাচল স্বাভাবিক থাকবে না। তাই পরিকল্পনা করেই ঘর থেকে বের হবার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা বিশেষজ্ঞরা।

Leave a Reply

More News from যুক্তরাজ্য

More News

Developed by: TechLoge

x