নির্বাচনে সহিংসতা ও হতাহতের ঘটনা কাম্য নয়: সিইসি

সিলেট অফিস :: নির্বাচনে সহিংসতা ও হতাহতের ঘটনা কাম্য নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। শনিবার (২৯ ডিসেম্বর) দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এসময় আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সিইসি বলেন, ‘কোনো বাহিনীর নির্লিপ্ততার কারণে বা নিস্ক্রিয় ভূমিকার কারণে কোনো কেন্দ্রের ভোট গ্রহণ বা নির্বাচন ব্যাহত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’ এছাড়া নির্বাচনী পরিবেশ যেন সহিংসতার প্রতিযোগিতায় রূপ না নেয় সেজন্য প্রার্থী ও সমর্থকদের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, ‘প্রার্থীর এজেন্টগণকে নানাভাবে হয়রানি করা হচ্ছে এটা কাম্য নয়। এজেন্টের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো ফৌজদারি অভিযোগ না থাকলে পুলিশ কাউকে গ্রেফতার বা হয়রানি করতে পারবে না। নির্বাচনী দায়িত্ব পালনে তাদেরকে পূর্ণনিরাপত্তা দিতে হবে। নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটেছে তাতে জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে, হতাহতের ঘটনা ঘটেছে সুষ্ঠু পরিবেশ ব্যাহত হয়েছে। যেখানে ফৌজদারি অপরাধ সংঘটিত হয়েছে, সেখানে নিরপেক্ষ তদন্ত করে দায়ী ব্যক্তিদেরকে বিচারের সামনে হাজির করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিচ্ছি।’

Leave a Reply

More News from সিলেট

More News

Developed by: TechLoge

x