ভারত থেকে মুক্তি পাচ্ছে আসিফের গান

ব্রিট বাংলা ডেস্ক :: প্রথমবারের মতো ভারত থেকে মুক্তি পাচ্ছে বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের গান। ভারতীয় প্রতিষ্ঠান গ্রিবস মিডিয়া অ্যান্ড প্রোডাকশনের অঙ্গ প্রতিষ্ঠান গ্রিবস মিউজিক বাংলা থেকে আসিফের গান মুক্তি পাবে বলে জানা গেছে।

গানের শিরোনাম ‘অভিনয়’। গানটি লিখেছেন ও সুর করেছেন কলকাতার শ্রী প্রীতম। সঙ্গীত পরিচালনা করেছেন বাংলাদেশের জে কে। গ্রিবস মূলত একটি ভারতীয় চলচ্চিত্র, ওয়েব সিরিজ, সঙ্গীত প্রযোজনা ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় মুম্বাইতে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফারুক উদ্দিন। এরই মধ্যে ভারতের কয়েকটি রাজ্যে তাদের শাখা কার্যালয়ও নেয়া হয়েছে। কলকাতায় তাদের শাখা অফিসের কর্ণধার ভারতের গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক শ্রী প্রীতম।

তার তত্ত্বাবধানেই ‘গ্রিবস মিউজিক বাংলা’ থেকে প্রথমবারের মতো ভারতে আসিফের গান মুক্তি পাচ্ছে। এরই মধ্যে গানটির ভিডিও তৈরি হয়েছে। গানের গল্প ও কনসেপ্ট মোহাম্মদ ফারুক উদ্দিনের।

গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি ভিডিওতেও মডেল হয়েছেন আসিফ আকবর। চলতি মাসেই গানটি গ্রিবস মিউজিক বাংলা থেকে প্রকাশ হবে বলে জানা গেছে।

প্রথমবার ভারতে নিজের গান মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি বাংলাদেশের গায়েন। এই প্রথম বড় ভাই সমতুল্য দেশ ভারত থেকে আমার গান মুক্তি পেতে যাচ্ছে। আমি আনন্দিত। বিশেষ ধন্যবাদ প্রীতমকে।

আমি জানি ভারতেও বিশেষ করে পশ্চিমবঙ্গে আমার গানের শ্রোতা রয়েছে। এবার তারা নিজ দেশের প্রতিষ্ঠান থেকেই আমার গান শুনতে পাবেন।’ আসিফকে নিয়ে কাজ করা প্রসঙ্গে কলকাতা থেকে মুঠোফোনে শ্রী প্রীতম বলেন, ‘আসিফ ভাই বাংলাদেশের সেরা শিল্পী। তার সঙ্গে কাজ করে বুঝতে পেরেছি তিনি বিশাল মনের একজন মানুষও বটে।

আমাদের এখানে, অর্থাৎ কলকাতায় তার গানের অনেক শ্রোতা রয়েছে। এ চিন্তা থেকেই ভারতে তাকে নিয়ে কাজ করছি। গ্রিবস একটি পূর্ণাঙ্গ প্রতিষ্ঠান। আমাদের প্রতিষ্ঠান থেকে বলিউডের পাশাপাশি কলকাতায়ও সিনেমা তৈরি হচ্ছে। গান তৈরি হচ্ছে। ইভেন্টের কাজও করছি আমরা। ইচ্ছে আছে এ প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার।’

Leave a Reply

Developed by: TechLoge

x