আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে আগ্রহী তুলসি গ্যাবার্ড

ব্রিট বাংলা ডেস্ক :: ২০২০ সালে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী কংগ্রেসের ডেমোক্র্যাট দলীয় প্রথম হিন্দু সদস্য তুলসি গ্যাবার্ড। আগামী সপ্তাহে নির্বাচনে নিজের প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করবেন বলে শনিবার (১২ জানুয়ারি) সিএনএনকে দেওয়া একটি সাক্ষাতকারে জানান তিনি।

তুলসি বলেন, ‘আমার এ সিদ্ধান্ত নেওয়ার পেছনে অনেকগুলো যুক্তি আছে। মার্কিন জনগণ এখন ব্যাপক প্রতিকূলতার মোকাবেলা করছেন। এই ব্যাপারে আমি উদ্বিগ্ন এবং তা সমধানে আমি তাদের সাহায্য করতে চাই’। তিনি আরও বলেন, ‘নির্বাচনে আমার মূল ইস্যু হবে যুদ্ধ ও শান্তি। নির্বাচিত হয়ে আমি জলবায়ু পরিবর্তন, ফোজদারি বিচার ব্যবস্থা ও স্বাস্থ্যসেবা নিয়ে সংকট কাটিয়ে ওঠার প্রতি জোর দিতে চাই’।

পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ডেমোক্র্যাট সদস্য হিসেবে একা নন তুলসি। ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেধ ওয়ারেন আছেন সেই তালিকায়। ইতিমধ্যে রাজ্যগুলোতে সফরেও যাচ্ছেন তিনি। এছাড়া ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিস, নিউ জার্সির সিনেটর কোরি বুকার, ভেরমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সও আগামী নির্বাচনে অংশ নেবেন বলে ধরে নেওয়া হচ্ছে।

কংগ্রেস প্রতিনিধি পরিষদে হাওয়াই থেকে নির্বাচিত প্রথম হিন্দু প্রতিনিধি ৩৭ বছর বয়সী তুলসি গ্যাবার্ড। ইরাক যুদ্ধেও তিনি অংশ নিয়েছিলেন। তাছাড়া সিরিয়া যুদ্ধ চলাকালে প্রেসিডেন্ট বাসার আল আসাদের সঙ্গেও তিনি সাক্ষাৎ করেছিলেন বলেও জানা যায়।

Leave a Reply

Developed by: TechLoge

x