কমিউনিটি

সৈয়দ আশরাফ ছিলেন রাজনীতির বাতিঘর

গত ১৫ই জানুয়ারী ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগ এর উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগ এর সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক দুই বারের সাধারন সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এর স্মরণে এক শোক সভা স্হানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় ।

সংগঠনের সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহমেদ আবুল লেইসের পরিচালনায় এতে প্রধান অথিতি হিসেবে উপস্হিত ছিলেন বিশিস্ট রাজনীতিবীদ ও কমিউনিটি নেতা সৈয়দ গোলাম রব্বানী ।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগটনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছিত লিমন।

এতে বক্তব্য রাখেন, সহ সভাপতি আব্দুর রহীম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হামিদ।

আরো উপস্হিত ছিলেন, প্রবীন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আফতাব আলী, সহ সভাপতি সিরাজ আলী,সহ সভাপতি গোলাম আম্বিয়া, সাংগঠনিক সম্পাদক সাদেক হুসেন বাচছু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আছকনদর আলী, শিল্প ও বানিজ্য সম্পাদক ছমিরুল হক মিটু, সহ প্রচার সম্পাদক খচরু মিয়া, মানবাধিকার সম্পাদক জসিম উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক হোসেন আহমদ সহ আরো অনেকেই।

পরিশেষে সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক আশকর আলীর পরিচালনায় মরহুমের আত্বার মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

বক্তারা তাদের বক্তব্যে সৈয়দ আশরাফুল ইসলামের কর্মময় জীবনে দেশের প্রতি তার উল্লেখ যোগ্য অবদানের কথা স্মরণ করেন।
রাজনীতিতে সৈয়দ আশরাফুল ইসলাম এক বিরল ব্যক্তিত্বের নাম। তিনি দেখিয়ে গেছেন রাজনীতি করে কিভাবে বিপুল মানুষের বিশ্বাস ও ভালোবাসা অর্জন করা যায়।
নিবৃত্তিচারী মানুষটি নিরবে ভালোবাসা এবং সম্মানটুকু বাঙালির কাছ থেকে আদায় করে নিয়েছেন। এ জন্যই তিনি হারিয়ে যাবেন না।

Related Articles

Back to top button