পাগলা মসজিদ দানবাক্সে তিন মাসে জমা পড়ল কোটি টাকা

ব্রিট বাংলা ডেস্ক :: কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দান-সিন্দুক থেকে এবার এক কোটি ১৩ লাখ ৩৩ হাজার ৪৭৩ টাকা পাওয়া গেছে। শনিবার বিকেলে গণনা শেষে এই টাকার হিসাব পাওয়া যায়।

বিপুল পরিমাণ দানের এই নগদ টাকা ছাড়াও বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও দান হিসেবে বেশ কিছু স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। এর আগে গত বছরের ১৩ অক্টোবর দান-সিন্দুক খোলার পর এক কোটি ১৩ লাখ ৯৬ হাজার ৬৮৫ টাকা পাওয়া গিয়েছিল। সেই হিসেবে প্রতিদিন গড়ে এক লাখ ১৮ হাজারেরও কিছু বেশি টাকা মসজিদটির দানবাক্সে জমা পড়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান জানান, শনিবার সকালে জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং সিন্দুক খোলা উপ-কমিটির সদস্যদের উপস্থিতিতে দান-সিন্দুকগুলো খোলা হয়। দান-সিন্দুক থেকে টাকা খুলে প্রথমে বস্তায় ভরা হয়। এরপর শুরু হয় টাকা গণনা। টাকা গণনায় মসজিদ মাদ্রাসার ৬০ জন ছাত্র-শিক্ষক ছাড়াও রূপালী ব্যাংকের কর্মকর্তারা অংশ নেন।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমানের তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজির হোসেন, মো. শরীফুল আলম ও সাগুফতা হক টাকা গণনার কাজ তদারকি করেন।

টাকা গণনা কার্যক্রম তদারকির দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজির হোসেন এবং সাগুফতা হক জানান, পাগলা মসজিদের দান-সিন্দুক খুলে এবার এক কোটি ১৩ লাখ ৩৩ হাজার ৪৭৩ টাকা পাওয়া গেছে। টাকাগুলো রূপালী ব্যাংকে জমা করা হয়েছে।

এছাড়া অস্ট্রেলিয়ান ডলার, সিঙ্গাপুরি ডলার, সৌদি রিয়াল, মালোয়েশিয়ান রিঙ্গিত এবং স্বর্ণালঙ্কার পাগলা মসজিদের দানবাক্সে জমা পড়েছে।

Leave a Reply

Developed by: TechLoge

x