১১ মার্চেই হচ্ছে ডাকসু নির্বাচন

ব্রিট বাংলা ডেস্ক :: আগে নির্ধারিত ১১ মার্চেই হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। আজ সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন পরিচালনায় নিযুক্ত প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মাহফুজুর রহমান।

সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সম্মেলনকক্ষে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ সময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রাধ্যক্ষ, প্রক্টর ও নির্বাচন পরিচালনায় নিযুক্ত রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন, ডাকসু নির্বাচন ঘিরে গঠিত বিভিন্ন কমিটির সদস্যরাও৷

ডাকসুর খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে আজই। আবাসিক হলগুলোর নোটিশ বোর্ড ও www.ducsu.du.ac.bd ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হবে। তালিকা যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০ ফেব্রুয়ারি। ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি শুরু হবে মনোনয়নপত্র বিতরণ। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর ভোটগ্রহণ হবে ১১ মার্চ সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

হল সংসদ নির্বাচনের তফসিলও আবাসিক হলগুলোর নোটিশবোর্ডে টাঙিয়ে দেওয়া হচ্ছে। চূড়ান্ত হওয়া ডাকসুর গঠনতন্ত্র ও আচরণবিধি অনুযায়ীই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অর্থাৎ,ভোটকেন্দ্র হচ্ছে আবাসিক হলেই।

Leave a Reply

Developed by: TechLoge

x