শাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে প্রক্টরসহ আহত

Posted on by

সিলেট অফিস :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে ভারপ্রাপ্ত প্রক্টরসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ফুডকোর্ট ও পরবর্তীতে শাহপরান হলের সম্মুখে এই ঘটনা ঘটে।

ছাত্রলীগের মধ্যকার সংঘর্ষ ঠেকাতে গেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান, সহকারী প্রক্টর আবু হেনা পহিল, প্রভাষক মাহাথির মোহাম্মদ বাপ্পী ছাত্রলীগ নেতাকর্মীদের ছোড়া ঢিলে আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, রবিবার বিকেলে শাবি ছাত্রলীগের সিনিয়র নেতা মুশফিকুর রহমান জিয়া ও সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ বাদে। সিনিয়র জুনিয়র নিয়ে বিকেলে শাবি ছাত্রলীগের এই সংঘর্ষ হয়। শাখাওয়াত হোসেনের অনুসারীরা চেতনা ৭১ ও ফুডকোর্টে মুশফিকুর রহমান জিয়ার অনুসারী সোহেল রানা ও সুমন বাপ্পীকে মারধোর করে। পরে বিষয়টি শাহপরান হলে সংঘর্ষে রুপ নেয়।

এসময় দুই গ্রুপের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষকসহ অন্তত পনেরজন আহত হয়। এর মধ্যে মুশফিক গ্রুপের পাঁচজন ও শাখাওয়াত গ্রুপের সাতজন আহত হয়েছে বলে নিজ নিজ গ্রুপের দাবি করে।

তন্মেধ্যে মুশফিক গ্রুপের সাব্বির হোসেন ও সোহেল রানাকে হাসপাতালে নেয়া হয়েছে। অন্যদিকে শাখাওয়াত হোসেনের কর্মী আব্দুল বারী সজীব ও রেজাউল করিম তানভীরকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

পরিস্থিতি মোকাবিলায় শাহপরান হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান জিয়া জানান, শাখাওয়াতের অনুসারীরা আমার অনুসারীদের মারধর করলে ঘটনাটি এতোদুর গড়ায়। তার গ্রুপের পাঁচ কর্মী আহত হয়েছেন বলে জানান তিনি।

সাংস্কৃতিক সম্পাদক শাাখাওয়াত হোসেন বলেন, এর আগের রাতের ইস্যুকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। তারা আমার অনুসারীদের হলের সামনে মারধর করেছে। বিষয়টি নিয়ে আমরা সমাধানের চেষ্টা করছি।

দুই গ্রুপের সংঘর্ষ ঠেকাতে গিয়ে মাথায় আঘাত পান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান ও প্রভাষক মাহাথির মোহাম্মদ বাপ্পী। এছাড়া হাতে আঘাত পান সহকারী প্রক্টর আবু হেনা পহিল।

বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান জানান, আমি সহ আরো দুই শিক্ষকের গায়ে আঘাত লেগেছে। এ সংঘর্ষের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Developed by: TechLoge

x