বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ভবন রক্ষার্থে লন্ডনে বিশাল সমাবেশ (ভিডিওসহ)

Posted on by

লন্ডন ১১ মার্চ : সোমবার পূর্বলন্ডনের একটি সেন্টারে বাংলাদেশিদের প্রাচীনতম সংগঠন ও লন্ডন প্রবাসী  প্রাণের সংগঠন ঐতিহ্যবাহী বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের অবহেলিত ভবনটি ডেলে সাজাতে,  বাঙালিদের প্রাণকেন্দ্রে এই মহামূল্যবান  ভবনটি সাধারণ মানুষের ব্যবহারের জন্য এবং ভবিষৎ কর্মসূচি নিয়ে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশিষ্ট কমিনিটি নেতা ও জালালাবাদ এসোসিয়েশন ইউ’কের প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে ও মোহাম্মদ ছানু মিয়ার পরিচালনায় লন্ডন ছাড়াও বিভিন্ন শহর থেকে আগত  কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষাবীদ, পেশাজীবী, সাংবাদিক, আইনজীবী  সহ বিভিন্ন শ্রেণীর গন্যমান্য ব্যাক্তিবর্গ সমাবেশে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের মূল্যমান ভবনটি সর্বস্তরের জনসাধারণের ব্যবহারের জন্য উম্মুক্ত করার  প্রয়োজনীয় সকল প্রদক্ষেপ নেয়ার জন্য উপস্থিত বক্তারা জোড়ালো দাবি জানান। বাংলাদেশিদের প্রাণকেন্দ্র পূর্বলন্ডনের নিজস্ব এই ভবনটি দীর্ঘদিন যাবৎ প্রায় অচল অবস্থায় আছে। সাধারণ মানুষের জন্য কোনো প্রকার সেবাদান অথবা ব্যবহার করা হচ্ছে না। অথচ একসময় এই ভবন থেকে সবধরণের সার্ভিস প্রদান করা হয়েছে এবং হাজার হাজর মানুষ উপকৃত হয়েছেন। অনেকটা মিনি হাইকমিশনারের মত বিভিন্ন সেবামূলক সার্ভিস দেয়া হত, আজ এই সবকিছু বিলীন হয়ে যাচ্ছে। সেবা দেয়া দূরের কথা, এমনকি অবসর সময় অবকাশের জন্য একটু বসার জায়গা আজ কোথায় পাওয়া কঠিন ব্যাপার হয়েছে। সেই পুরাতন সার্ভিসগুলো আবার ফিরিয়ে আনার জন্য উপস্থিত সকল বক্তাতারা মত প্রকাশ করেন।  বাংলাদেশ ওয়েল ফেয়ার এসোসিয়েশন এর কার্যক্রম কে আরো গতিশীল করতে গত সোমবার বিকেলে পূর্ব লন্ডনের একটি কমিউনিটি সেন্টারে কমিউনিটর প্রবিন ও নবিনদের সমন্বয়ে এই সভায় আর বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও ক্যাটারার্স ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের ভাইস প্রেসিডেন্ট এম এ মুনিম, প্রবীণ মুরুব্বি  কবির উদ্দিন, লন্ডনের বর্ণবাদী আন্দোলনের  অন্যতম নেতা ও সাবেক কাউন্সিলর রফিক উল্লাহ, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্য সালিক আহমেদ, বাংলাদেশ সেন্টারের সহসভাপতি শাহানুর খান,  ব্যারিস্টার মাসুদ চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি নেতা জাহাঙ্গীর খান, সংবাদকর্মী শামসুল আলম লিটন, গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্টের প্রেসিডেন্ট আব্দুল মুনিম জাহেদী ক্যারল, এনামুল হক চৌধুরী, আব্দুল সফিক, আসিকুর রহমান, সাবেক কাউন্সিলর মামুনুর রশিদ, মোস্তফা মিয়া, খালেদ চৌধুরী, গোলাম মোস্তফা, খায়রুল  ইসলাম, সাবেক মেয়র সাইফুল আলম ও দিলওয়ার হোসেন সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উপস্থিত সকলের বক্তব্য ছিল কিভাবে ঐতিহাসিক এই সংগঠনের কার্যক্রম বেগবান করে আবার ও আগের মত কমিউনিটির বিভিন্ন সমস্যা সমাধানের মাধ্যমে সংগঠন টির সুনাম ফিরিয়ে আনতে কাজ করে যাওয়া।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x