সাউথ ইস্ট ইংল্যান্ডে বর্ণবাদী হামলা : তদন্ত করছে পুলিশ

Posted on by

ব্রিটবাংলা ডেস্ক : সাউথ ইস্ট ইংল্যান্ডের সারিতে একটি ছুরিকাঘাতের ঘটনাকে সন্ত্রাসী হামলা বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করেছে কাউন্টার টেরোরিজম পুলিশ। শনিবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে সারির স্ট্যানওয়েলে এই ঘটনা ঘটে। ছুরিকাঘাতে আহত ১৯ বছর বয়সী যুবককে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তার জীবন ঝুঁকিমুক্ত বলে জানিয়েছে পুলিশ।
হামলাকারী ছুরি এবং ব্যাসবল ব্যাট নিয়ে যুবকের উপর হামলা চালায়। এ সময় হামলাকারী চিৎকার করে বর্ণ বিদ্বেষী মন্তব্য করেছিল। যুবককে ছুরি দিয়ে হামলার পাশাপাশি আশপাশের কিছু গাড়িও ভাঙচুর করেছে বলে জানা গেছে
পুলিশ এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করেছে। কট্টর ডানপন্থি সন্ত্রাসীদের দ্বারা প্রভাবিত হয়ে এই হামলা চালানো হয়েছে বলেও ধারণা করছে পুলিশ। এই হামলার সঙ্গে সংশ্লিস্ট সন্দেহে ৫০ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।
এইদিকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী থেরিজা মে এবং হোম সেক্রেটারী সাজিদ জাভিদ। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে তাৎক্ষনিকভাবে তদন্ত শুরু করায় পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। একই সঙ্গে ছুরিকাহত যুবক এবং তার পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। ফার-রাইট বর্ণবাদী এবং সন্ত্রাসীদের জায়গা এই সমাজে হবে না বলেও সতর্ক করেন প্রধানমন্ত্রী। অন্যদিকে হোম সেক্রেটারী সাজিদ জাভিদ বলেছেন, বর্ণবাদ বা সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে যারা কমিউনিটিতে ভয় এবং বিভক্তির সৃষ্টি করতে চায় তাদের কঠোর হাতে দমন করা হবে।

Leave a Reply

More News from যুক্তরাজ্য

More News

Developed by: TechLoge

x