বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন বিশেষজ্ঞ ডাক্তাররা

Posted on by

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিনামূল্যে বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয় গত ১৬ মার্চ, শনিবার। বি বি সি জি এইচ-এর ট্রাস্টি ডাঃ কবির মাহমুদের নেতৃত্বে ও হাসপাতালের ট্রাস্টি আলহাজ্ব সৈয়দ আব্দুর রাজ্জাকের সৌজন্যে উক্ত বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্পে দেশের বরেণ্য ও খ্যাতিমান চিকিৎসক মন্ডলী দিনব্যাপী প্রায় ১৪টি বিভাগে সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন। সকাল ১০টার সময় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে উক্ত ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতালের ট্রাস্টি ডাঃ কবির মাহমুদ। স্বাগত বক্তব্য প্রদান করেন বি বি সি জি এইচএর পরিচালক তোফায়েল খান। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন হাসতাপালের ট্রাস্টিবোর্ডের ভাইস চেয়ারম্যান সোহেল খান। আরো বক্তব্য প্রদান করেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ সাইফুদ্দিন আহমেদ সপু, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ ইকবাল।


উক্ত ফ্রী মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন;
ক্যান্সার বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ সাইফুদ্দিন আহমেদ সপু। চক্ষু বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান ও বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ট্রাস্টি প্রফেসর ডাঃ জাফর খালেদ, ডাঃ মোঃ আকতার উদ্দিন মুরাদ ও চক্ষু চিকিৎসক টিম। প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের গাইনী বিভাগের প্রধান প্রফেসর ডাঃ শাহানা ফেরদৌস চৌধুরী, ঢাকা মেডিকেল কলেজের এসিঃ প্রঃ ডাঃ নুরজাহান হেলেন, ডাঃ জেবা আহমেদ, ডাঃ ইফানা আযম ডরীন।


ইউরোলজি বিশেষজ্ঞ, প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মোঃ শহিদুল ইসলাম।
শিশু ও শিশু সার্জারি বিশেষজ্ঞঃ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের শিশু সার্জারী বিভাগের প্রধান প্রফেসর ডাঃ তোসাদ্দেক হোসাইন সিদ্দিকি, প্রফেসর ডাঃ নন্দিতা নাজমা, ডাঃ বুলবুল আহমেদ। হৃদরোগ বিশেষজ্ঞ, সি এম এইচ-এর কার্ডিওলজির প্রধান প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ এ কে এম মুসা খান। মেডিসিন বিশেষজ্ঞ, ডাঃ জয়ন্ত কুমার ঘোষ, ডাঃ মোহাম্মদ ইকবাল, ডাঃ নাসের ইকবাল, ডাঃ কবির মাহমুদ,(অস্ট্রেলিয়া প্রবাসী) ডাঃ মোঃ ফখরুল ইসলাম।
চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞঃ প্রফেসর ডাঃ মাহফুজা আক্তার মিলি।


ডায়াবেটিস বিশেষজ্ঞঃ ডাঃ বেদৌরা জাবীন লিসা। প্যাথলজি বিভাগ পরিচালনায় ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের প্রফেসর ডাঃ আহমেদ আবু সালেহ বাবলু।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের অন্যতম পৃষ্ঠপোষক (প্যাট্রন) ডঃ আব্দুল হান্নান মির্জা ও কো-অর্ডিনেটর জাকির হোসাইন।
উক্ত ক্যাম্পে সকল ধরনের চিকিৎসা সেবার পাশাপাশি জরায়ু ক্যান্সার স্ক্রিনিং, চুখের গ্লুকোমা পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধ বিতরণ করা হয়।
বিয়ানীবাজার, বড়লেখা, গোলাপগঞ্জ, জকিগঞ্জ, কুলাউড়া ও সিলেট শহরতলি থেকে অগ্রীম রেজিস্ট্রেশন কৃত রোগীগন তাদের কাঙ্খিত বিশেষজ্ঞ সেবা গ্রহন করেন। মেডিকেল ক্যাম্পে আগত বিশেষজ্ঞ চিকিৎসক মন্ডলী হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে হাসপাতালের সার্বিক কার্যক্রমে সকল ধরনের সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেন।

Leave a Reply

Developed by: TechLoge

x