জগন্নাথপুরে কবরস্থানের উপর প্রবাসী বাড়ি! উচ্ছেদ করতে হাইকোর্টের রুল

Posted on by

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি কবরস্থানে যুক্তরাজ্য প্রবাসীর আলীশান ভবন কেন উচ্ছেদ করা হবে না -তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে কবরস্থানে বাড়ি তৈরির বিষয়টি তদন্ত করে আগামী দুই মাসের মধ্যে প্রতিবেদন দাখিলে সুনামগঞ্জের জেলা প্রশাসক ও সহকারী কমিশনারকে নির্দেশ দেয়া হয়েছে।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে দায়ের করা এক রিটের শুনানি নিয়ে রোববার (২৪ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক রিট ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। আদালতে রোববার রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা ও একেএম আমিন উদ্দিন মানিক।

গত ১১ মার্চ স্থানীয় দুই ব্যক্তি মো. তাহেবুর রহমান ও মো. কবির মিয়া জনস্বার্থে হাইকোর্টে এই রিটটি দায়ের করেন। সুনামগঞ্জে স্থানীয় পত্রিকা বিজয়ের কণ্ঠ, শ্যামল সিলেট, সুনামগঞ্জের সময় ও আজকের সুনামগঞ্জ পত্রিকায় জগন্নাথপুরের সরকারি কবরস্থানে আলীশান বাড়ি নিয়ে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে তারা এ রিট আবেদন করেন।

রিট আবেদন থেকে জানা যায়, কবরস্থানটি জগন্নাথপুর উপজেলার ভরতপুর মৌজার ৪৬ নং জে এল, দাগ নং ১১৬ -তে অবস্থিত। বর্তমানে তা দখল করে আনহার মিয়া, রাজু মিয়া, সিজিল মিয়া, রিপন মিয়া নামে চার ব্যক্তি বসবাস করছেন। # সৌজন্যে সিলেটটুডে২৪.কম

Leave a Reply

Developed by: TechLoge

x