ইচ্ছামতো অ্যাড করা যাবে না হোয়াটসঅ্যাপ গ্রুপে

Posted on by

ব্রিট বাংলা ডেস্ক :: ইচ্ছা হলেই আর কাউকে অ্যাড করা যাবে না হোয়াটসঅ্যাপ গ্রুপে। সম্প্রতি এমন সুবিধা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। এই সুবিধাটি পেতে হলে ব্যবহারকারীকে সেটিংয়ের কিছু পরিবর্তন করে নিতে হবে। সঠিক প্রক্রিয়ায় সেটিং সাজিয়ে নিলে সরাসরি আর কোনো গ্রুপে অ্যাড করতে পারবে না কেউ। এর পরও কেউ যদি কোনো গ্রুপে আপনাকে অ্যাড করতে চায় তাহলে আপনার কাছে আসবে একটি ইনভাইটেশন।

সুবিধাটি পেতে হলে আপনাকে কয়েক ধাপের কার্যক্রম সম্পন্ন করতে হবে। এজন্য আপনাকে যেতে হবে Settings > Account > Privacy > Groups-এ। ধাপগুলো সম্পন্ন করলে আপনি Nobody, My Contacts, I Everyone. এই তিনটি অপশন দেখতে পাবেন। Everyone সিলেক্ট করলে আপনাকে গ্রুপে সরাসরি অ্যাড করতে পারবে যে কেউ। My Contacts সিলেক্ট করলে শুধু মাত্র আপনার কনটাক্ট লিস্টে থাকা ব্যক্তিরাই আপনাকে সরাসরি কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবে। Nobody সিলেক্ট করলে আপনাকে সরাসরি কোনো গ্রুপে অ্যাড করতে পারবে না কেউ। বদলে আপনাকে শুধুমাত্র গ্রুপে যোগদানের ইনভাইটেশন পাঠাতে পারবে। ইনভাইটেশন অ্যাকসেপ্ট করে আপনাকে যোগ দিতে হবে সেই গ্রুপে।

ইতিমধ্যে বেশ কিছু ফোনে হোয়াটসঅ্যাপে এই ফিচার দেওয়া হয়েছে। মূলত উদ্দেশ্যপ্রণোদিতভাবে যে সমস্ত গ্রুপ থেকে ভুয়া খবর ছড়ানো হয় তাঁদের রুখতেই এই পদক্ষেপ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Developed by: TechLoge

x