নেইমারকে বোঝে না কেউ!

Posted on by

ব্রিট বাংলা ডেস্ক :: দানি আলভেজের বেশ ঈর্ষণীয় ক্যারিয়ার। বর্তমান খেলোয়াড়দের মাঝে একমাত্র লিওনেল মেসিই শিরোপা অর্জনে তাঁর কাছাকাছি আছেন। সে তুলনায় তাঁর বর্তমান ক্লাব পিএসজির ট্রফি ক্যাবিনেট একটু বেশি অনুজ্জ্বল। নিজের কীর্তিতে আলভেজ যে কতটা গর্বিত, সেটা বোঝা গেল এবার। আরএমসি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, সাফল্য পেতে হলে পিএসজির উচিত তাঁর কথা শোনা।

আরএমসিতে একটি অনুষ্ঠানের সঞ্চালক সাবেক ফ্রেঞ্চ ফুটবলার ক্রিস্তফ ডুগারি। সেখানেই আলভেজ বলেছেন, ‘আমি নিজেকে বড় করে দেখাচ্ছি না কিন্তু আমি জানি কীভাবে জিততে হয় এবং কীভাবে হারতে হয়। যখন আমি কিছু বলি, সেটা অনুসরণ করা উচিত। এর মানে না আমি সবার চেয়ে বেশি জানি, বরং আমি এ পথে আগেই হেঁটেছি। তোমাদের উচিত এমন কারও কথা শোনা যে এর আগে এর মধ্য দিয়ে গেছে এবং তার অভিজ্ঞতাকে ভিত্তি বানানো। আমি এর মাঝেই সবকিছু জিতেছি এবং আমি কতটা অভিজ্ঞ এবং কতটা শিক্ষিত এ নিয়েই কথা বলছি।’

এ অভিজ্ঞতার ভাগ পাওয়ার জন্যই আলভেজকে দলে টেনেছে পিএসজি। বার্সেলোনার হয়ে তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন আলভেজ। জুভেন্টাসের হয়ে ফাইনালেও খেলেছেন। এ কারণেই নেইমারের সঙ্গে তাঁকেও দলে টেনেছে পিএসজি। কিন্তু চ্যাম্পিয়নস লিগে টানা দুই বছর শেষ ষোলো থেকে ছিটকে গেছে ক্লাব। এ কারণে আলভেজের সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহ দেখাচ্ছে না পিএসজি। যদিও আলভেজের কথা শুনে মনে হচ্ছে, তাঁর কথা শুনছে না বলেই সাফল্য পাচ্ছে না পিএসজি।

পিএসজির সাফল্য না পাওয়ার পেছনে নেইমারেরও অবদান আছে। বিশ্ব রেকর্ড গড়ে তাঁকে টেনেও কোনো লাভ হয়নি প্যারিসের ক্লাবটির। দলের চ্যাম্পিয়নস লিগ দৌড়ের গুরুত্বপূর্ণ অংশে দুবারই অনুপস্থিত ছিলেন নেইমার। কিন্তু ক্লাবের ব্যর্থতার জন্য নেইমারের কোনো দোষ দেখছেন না আলভেজ। তাঁর চোখে নেইমারকে বোঝার ক্ষমতাই নেই তাঁর সতীর্থদের! ‘ওর আশপাশে এমন খেলোয়াড় আছে যারা তাঁকে বোঝে না। সে এমন একজন যাকে মাঠে পেতে চাইবেন সব সময়। কারণ ও আপনাকে এমন কিছু দেয় যা আপনার নেই। ওকে বল দিন, ও জানে কী করতে হবে। নেইমার এমন এক খেলোয়াড় যে মানুষকে স্টেডিয়ামে আসতে বাধ্য করে। আমি যখন কোনো টিকিট কাটি, আমি দারুণ কিছু দেখতে চাইব। মানুষও দারুণ কিছু দেখতে চায়।’

নেইমারের দক্ষতা নিয়ে কারও মনে সন্দেহ নেই। তাই বলে এমবাপ্পে-কাভানি-ডি মারিয়ার মতো খেলোয়াড় নেইমারকে বুঝতে পারেন না, এ কথা দিয়ে কী বোঝাতে চাইছেন আলভেজ? পিএসজির ড্রেসিংরুমে ভাঙন ধরতে বোধ হয় আর দেরি নেই!

Leave a Reply

Developed by: TechLoge

x