প্রবাস

বাংলাদেশে শিগগির ক্রীড়া ভাতা চালু হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

ব্রিট বাংলা ডেস্ক :: যুক্তরাষ্ট্র সফররত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, বাংলাদেশে বিদ্যমান অন্যান্য ভাতার ন্যায় খেলোয়াডদের জন্যও ক্রীড়া ভাতা চালুর উদ্যোগ নেয়া হয়েছে। আগামী অর্থবছর থেকে ক্রীড়া ভাতা চালুর বিষয়টি এখন চূড়ান্ত পর্যায়ে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসনের হাইটসের পালকি পার্টি সেন্টারে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সংগঠনের সভাপতি মহিউদ্দিন দেওয়ানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুয়েল আহমদের পরিচালনায় এ মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জাতিসংঘে বাংলাদেশের উপস্থায়ী প্রতিনিধি তারিক ইসলাম, সাবেক জাতীয় খেলোয়াড অলিম্পিয়ান সাইদুর রহমান ডন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকার সভাপতি ও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাদশা, প্রবীণ ক্রীড়া সংগঠক ছদরুন নূর, শামসুল আবদীন, জুনেদ আহমেদ চৌধুরী, আজম জে চৌধুরী, হাজী এনাম, মুক্তিযোদ্ধা মোজাহিদুল ইসলাম, ওয়াহিদ কাজী এলিন, রুহুল আমিন সিদ্দিকী, মো. এইচ রশিদ রানা, মফিজুল ইসলাম রুমি, আবদুল কাদির লিপু, সৈয়দ এনায়েত আলী, কাজী তোফায়েল ইসলাম, আবু তাহের আসাদ, মো. নওশেদ হেসেন সিদ্দিক, শাহাদাত হোসেন, সাখাওয়াত বিশ্বাস, রফিকুল ইসলাম ডালিম, ইয়াতুত রহমান, ইফতেখারুজ্জামান রতন, সারোয়ার হোসেন বাবু, জে মোল্লা সানি, মীর জাকির, বক্সার সেলিমমুল্লাহ সেলিম, সাবেক জাতীয় খেলোয়ার গোলাম মোস্তফা, মনসুর খান, সরাফ সরকার, চৌধুরী সুলতানা পারভীন, আসিফ আহমেদ, আব্দুল মালেক, শেখ সিরাজুল ইসলাম, কাজী আজিজুল হক খোকন, মুক্তিযোদ্ধা মশিউর রহমান, আবদুল হাকিম মিয়া, শাহান উদ্দিন চৌধুরী, জেড ইসলাম জয়, নান্টু মিয়া, আনিসুজ্জামান সবুজ, কবির আলী, মিনহাজ, আরিফ, জনি, আবদুল হামিদ, মহিউদ্দিন মহি, লুৎফুর রহমান বাবু, জাকির হোসেন, শিরিন শারমিন দিবা, জাহিদ হাসান, আল আমিন আখন, পবন, লেবু, জসি, ময়েজ উদ্দিন, শিমুল হাসান. মো. মঈন, মিঠু হামিদ, সবুর হোসেন জাহাঙ্গীর, মৃদুল হোসেন রতন, আল আমিন সুমন, শাহনুর, প্রমুখ।

অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধূলাকে কত ভালবাসেন কাছ থেকে না দেখলে তা বোঝা যাবে না। ক্রীড়া ক্ষেত্রে যখন যেটা দরকার তা না চাইতেই প্রধানমন্ত্রীর কাছ থেকে সেটা আমরা পেয়েছি।

তিনি বলেন, বর্তমান যুব সমাজকে নেশা ও মাদকমুক্ত রেখে সুস্থ জাতি গঠনের জন্য তিনি খেলাধূলার উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রী দেশের ৬৪টি জেলা এবং ৪৪৫ টি উপজেলায় স্পোর্টস ক্লাব করার পাশাপাশি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ দিয়েছেন। এ লক্ষ্যে যাবতীয় কাজ এগিয়ে চলছে।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার ভূয়শী প্রশংসা করে বলেন, প্রবাস জীবনের এতো ব্যস্ততার মাঝেও খেলাধূলাকে এভাবে এগিয়ে নেয়াটা সত্যিই প্রশংসনীয়। তিনি প্রবাসে খেলার মান উন্নয়নে সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দিয়ে লিখিত প্রস্তাবনা পাঠানোর জন্য পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টদের।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল জাতিসংঘে ইয়ুথ ফোরাম ২০১৯ এর সম্মেলণে অংশগ্রহণের জন্য নিউইয়র্ক সফরে যান।

Related Articles

Back to top button