মোদির প্রতিদ্বন্দ্বী কি প্রিয়াঙ্কা?

Posted on by

ব্রিট বাংলা ডেস্ক :: লোকসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসের হয়ে কোন আসন থেকে লড়বেন তা নিয়ে জল্পনা এখন তুঙ্গে। অনেকেই মনে করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনি কেন্দ্র বারাণসী থেকে লড়বেন তিনি। আবার অনেকে বলছেন, প্রিয়াঙ্কা এলাহাবাদ (বর্তমানে প্রয়াগরাজ) থেকে লড়বেন।

উত্তরপ্রদেশের জন্য কংগ্রেস শনিবার প্রার্থীতালিকা ঘোষণা করার পর এই জল্পনা আরও বেড়েছে। ওই তালিকায় প্রিয়াঙ্কার নাম নেই। নেই ওই দু’টি আসনের নামও। এ নিয়ে কংগ্রেসের শীর্ষ নেতারাও মুখে কুলুপ এঁটেছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

এ ব্যাপারে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার বলেন, কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হলে তা ঘোষণা করতে দেরি হবে না।

তবে কংগ্রেসেরই একটি সূত্র জানিয়েছে, বারাণসীতে দাঁড়াতে প্রিয়াঙ্কার আপত্তি নেই। ২০১৪ সালেও তিনি নাকি ওই আসন থেকে মোদির বিরুদ্ধে লড়তে চেয়েছিলেন।

২০০৪ সালে দলের যে প্রার্থী জয়ী হয়েছিলেন বারাণসীতে, সেই রাজেশ মিশ্রকে এবার পাশের সালেমপুর আসনে প্রার্থী করেছে কংগ্রেস। ২০১৪ সালে হেরে যাওয়া প্রার্থী অজয় রাইকে এখন পর্যন্ত কোথাও প্রার্থী করা হয়নি। সব মিলিয়েই তীর এখন প্রিয়াঙ্কার দিকে।

কংগ্রেস সূত্রে জানা গেছে, প্রিয়াঙ্কার নাম ঘোষণার আগে এলাহাবাদ বা বারাণসীতে তার জেতার সম্ভাবনা কতটা, তা বুঝে নিতে দলীয়ভাবে সমীক্ষা চালানো হচ্ছে। তাই এখনও ওই দুই আসনে কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করেনি।

কংগ্রেসের একটি সূত্র জানিয়েছে, বাণারসীতে প্রিয়াঙ্কার নামই ঘোষণা করা হবে। কংগ্রেস তাকে লোকসভা ভোটে প্রার্থী করবে বলেই এ বছরের গোড়ায় আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে আসেন তিনি। পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দিয়ে তাকে অল ইন্ডিয়া কংগ্ৰেস কমিটির (এআইসিসি) সাধারণ সম্পাদক করা হয়।

Leave a Reply

Developed by: TechLoge

x