যুক্তরাজ্য

সরকারের ম্যাচ ফান্ডিং সহযোগিতা নিয়ে রামাদান ক্যাম্পেইন শুরু করেছে ইসলামিক রিলিফ

ব্রিটবাংলা ডেস্ক : পবিত্র রামাদানকে সামনে রেখে ফান্ড রেইজ ক্যাম্পেইন উদ্বোধন করেছে ইউকের অন্যতম বৃহত চ্যারিটি সংস্থা ইসলামিক রিলিফ ইউকে। সরকারের ম্যাচ ফান্ডিং সহযোগিতা নিয়ে সোমবার এর উদ্বোধন করা হয়। চলতি বছর ১৫ এপ্রিল থেকে ৩০শে জুনের ভেতরে ইসলামিক রিলিফ যে পরিমান ফান্ড রেইজ করবে তার সঙ্গে ইউকে এইড ম্যাচের তহবিল থেকে ব্রিটিশ সরকার ২মিলিয়ন পাউন্ড যোগ করবে।

ইসলামিক রিলিফ ইউকের ভারপ্রাপ্ত ডাইরেক্টর তোফায়েল হোসাইন বলেছেন, খড়ায় সৃষ্ট ইথিওপিয়ার ভয়াবহ দুর্ভিক্ষ প্রতিরোধে ১৯৮৪ সাল থেকে কাজ করে সময়োপযোগি সমাধান নিয়ে এসেছে ইসলামিক রিলিফ। ব্রিটিস সরকার এবং দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতা নিয়ে এবার রামাদানেও তাদের জন্য ফান্ড রেইজ করা হবে।

ইসলামিক রিলিফের বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে ইথিওপিয়ার সোমালি এলাকার প্রায় ২০ হাজারের বেশি উপকৃত হচ্ছেন। হত দরিদ্র কৃষকদের বৈজ্ঞানিক উপায় শেখানোর পাশাপাশি কৃষি কাজে ব্যবহারের জন্য যন্ত্রপাতি এবং পশু কেনার জন্য আর্থিক সহযোগিতা দিয়ে তাদেরকে স্বাবলম্ভি করে গড়ে তুলছে ইসলামিক রিলিফ।

ইসলামিক রিলিফের চ্যারিটি কাজের প্রশংসা করেছেন ব্রিটিস সরকারের ডিএফআইডি সেক্রেটারী প্যানি মার্ডন্ট।

চলতি বছর “কেন ইউ বি ৫:৩২?” শিরোনামে রামাদান ক্যাম্পেইন শুরু করেছে ইসলামিক রিলিফ। ৫:৩২ পবিত্র কোরআন শরিফের একটি আয়াত। তাতে বলা হয়েছে “ একটি জীবনকে বাঁচানোর মাধ্যমে একজন ব্যক্তি যেন পুরো মানবজাতিকে নিরাপদ রাখতে সক্ষম হয়।

উল্লেখ্য গত ৩৫ বছর ধরে সিরিয়া, ইয়েমেন, পাকিস্তান এবং বাংলাদেশসহ বিশ্বের ৩০টি দেশে মানবতার সেবা করে আসছে ইসলামিক রিলিফ।

Related Articles

Back to top button