যুক্তরাজ্য

লন্ডন বাংলা প্রেস ক্লাবের বৈশাখী আডডা অনুষ্ঠিত

নানান আয়োজনের মধ্য দিয়ে লন্ডন বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে রোববার অনুষ্ঠিত হলো বাংলা বর্ষ বরন। বৈশাখী আড্ডা নামের এই আয়োজনে ছিলো মিডিয়া কর্মী ও সাংবাদিকদের গান, কবিতা, পুথিপাঠ এবং ইলিশ ভাজা ও ভুনা খিচুরীর ভূরিভোজ।

পূর্ব লন্ডনের ব্রাডি সেন্টারের পুরো সন্ধ্যাটি ছিলো সরগরম। প্রেস ক্লাব নির্বাহী কমিটি সদস্যদের সমবেত কন্ঠে ‘এসো হে বৈশাখ’ গানের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানানো হয়। স্বাগত বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী। যৌথভাবে পরিচালনা করেন প্রেস ক্লাব নির্বাহী কমিটির সদস্য রুপি আমিন ও নাজমুল হোসেইন।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রথম আলোর কলামিষ্ট ও বিবিসি বাংলার সাবেক সাংবাদিক কামাল আহমেদ, কবি শামীম আজাদ, সত্যবাণীর প্রধান সম্পাদক সৈয়দ আনাস পাশা ও লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের।

বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ ব্রিটিশ মূলধারায় নিয়ে যাওয়ার তাগিদ অনুভব করে কামাল আহমেদ বলেন, পান্জাবী কমিউনিটির উদ্যোগে লন্ডন মেয়রের চেষ্টায় ট্রাফলগার স্কোয়ারে যদি বৈশাখী উৎসব হতে পারে, তাহলে বৃটিশ বাংলাদেশী উদ্যোগে কেন নয়?

অনুষ্ঠানে আধুনিক পাশ্চাত্য সভ্যতার ভিত্তি ভুমি এথেন্সের আবাসিক কবি নির্বাচিত হওয়া অনুষ্ঠানে প্রেস ক্লাবের পক্ষ থেকে কবি শামীম আজাদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সুপরিচিত কন্ঠ শিল্পী নাহিদ নাজিয়া, ফজলুর রহমান বাবু, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুস সাত্তার ও সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক কবি আহমেদ ময়েজ।

কবিতা আবৃত্তি করেন টেলিভিশন উপস্থাপক উর্মী মাজহার, শহিদুল ইসলাম সাগর, তাওহিদ শাকিল ও স্মৃতি আজাদ প্রমূখ। নববর্ষ বিষয়ক পুথি পাঠ করে মঞ্চ মাতান প্রেস ক্লাব সদস্য শাহীন।

অনুষ্ঠানে ক্লাব সদস্য সাংবাদিক রহমত আলীর একটি কবিতা বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রেস ক্লাব নির্বাহী কমিটির সদস্যরা।

Related Articles

Back to top button