সিলেট ফেঞ্চুগঞ্জে ৪৬ কোটি টাকার প্রধান সড়কের কাজে অনিয়মের অভিযোগ

Posted on by

সিলেট অফিস :: দীর্ঘ জনদুর্ভোগের পর সম্প্রতী কাজ শুরু হয়েছে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রধান সড়কে। একনেকের তহবিল থেকে ৪৬ কোটি টাকা ব্যয়ে ফেঞ্চুগঞ্জ ফেরিঘাট-মাইজগাও-কলেজরোড-পালবাড়ি সড়কের কাজ উদ্বোধন করেছিলেন সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী।

কিন্তু সড়কের ঠিকাদার-প্রকৌশলীদের কারণে শুরু হয়েছে নতুন দুর্ভোগ। দেখা যায়, ফেরিঘাট থেকে ফেঞ্চুগঞ্জ সদরের যাতায়াতের সড়কটিতে যে কাজ চলছে তাতে বালু ও কংক্রিটের পরিমাণে দুর্নীতির কারণে সড়কটি কর্দমাক্ত হয়ে গিয়ে চলাফেরায় দুর্ভোগ সৃষ্টি করেছে। সড়কে ৫০ শতাংশ বালু ও ৫০ শতাংশ কংক্রিটের সংমিশ্রণ থাকার কথা থাকলেও আছে মাত্র ২০ শতাংশ কংক্রিট ও ৮০ শতাংশ বালু।

যে কারণে চলাচলকারী যানবাহন বালুতে আটকে যায়, সেই সাথে হাঁটাচলাও করা যায় না। সড়কের এরকম কাজ জনবিরক্তি সৃষ্টি করেছে। স্থানীয় জনসাধারণ দুর্ভোগের শিকার হয়ে ফেঞ্চুগঞ্জ থানাকে অবগত করলে সরেজমিনে তদারকি করেন ফেঞ্চুগঞ্জ থানার ওসি।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জনদুর্ভোগের খবর পেয়ে সড়কের কাজ দেখতে গিয়ে অনিয়ম পাওয়া গেছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ সিলেটের প্রকৌশলী নুরুল মজিদ চৌধুরীর সাথে আলাপ করলে তিনি ব্যবস্থা নিচ্ছেন বলে জানালে সারাদিন কোন তৎপরতা চোখে পড়েনি।

অন্যদিকে স্থানীয় জনসাধারণ জানান, আমাদের এত টাকা ব্যয়ে প্রধান সড়কের কাজে কোন ধরনের দুর্নীতি করতে দেওয়া হবে না।

Leave a Reply

Developed by: TechLoge

x