টাওয়ার হ্যামলেটসে প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা স্পীকার : মেয়রের কেবিনেটে রদবদল

Posted on by

ব্রিটবাংলা ডেস্ক : টাওয়ার হ্যামলেটসের নতুন স্পীকার নির্বাচিত হয়েছেন কাউন্সিলর ভিক্টোরিয়া ওবাজি। গত টার্মে তিনি ডেপুটি স্পীকার হিসেবে দায়িত্ব পালন করেন। হোয়াইটচ্যাপল ওয়ার্ডের কাউন্সিলর ভিক্টোরিয়া টাওয়ার হ্যামলেটসে প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা স্পীকার হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন। তিনি নাইজেরিয়ান বংশোদ্ভুত। একই সাথে নতুন ডেপুটি স্পীকার হিসেবে নির্বাচিত হয়েছেন বেথনালগ্রীন ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আহবাব হোসাইন। তারা দুজন ২০১৯/২০ মিউনিসিপাল বছরে এই দায়িত্ব পালন করবেন।

১৫ই মে, বুধবার রাতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এজিএমে তারা স্পীকার এবং ডেপুটি স্পীকার হিসেবে নির্বাচিত হন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকা তারা বিণা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।
এদিকে নির্বাহী মেয়রের কেবিনেটেও এবার কিছুটা পরিবর্তন আনা হয়েছে। কেবিনেটে নতুন করে যোগ দিয়েছেন কাউন্সিলর সাবিনা আক্তার। আর বাদ পড়েছেন এডাল্ট, হেলথ এন্ড ওয়েলবিং বিষয়ক লিড মেম্বার কাউন্সিলর ডেনিস জোন্স। টাওয়ার হ্যামলেটসের প্রথম বাঙালী মহিলা স্পীকার সাবিনা আক্তার কালচার, আটর্স এন্ড ব্রেক্সিট বিভাগের দায়িত্ব পেয়েছেন। এর আগে কালচার, আর্টস এন্ড ব্রেক্সিটের বিভাগের দায়িত্বে ছিলেন কাউন্সিলর আমিনা আলী। আমিনা আলীকে এডাল্ট, হেলথ এন্ড ওয়েলবিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।


কেবিনেটের অন্য সদস্যরা হলেন স্ট্যাটিটিউরি ডেপুটি মেয়র কাউন্সিরর সিরাজুল ইসলাম সিরাজ। তিনি হাউসিংয়ের দায়িত্বেও আছেন। প্ল্যানিং, এয়ার কোয়ালিটি এন্ড টেকেলিং পোভার্টির দায়িত্বে আছেন ডেপুটি মেয়র কাউন্সিলর র‌্যাচেল ব্ল্যাক। আরেক ডেপুটি মেয়র কাউন্সিলর আসমা বেগম আছেন কমিউনিটি সেইফটি, ইকুয়ালিটিস এবং সোমালী টাস্কফোর্সের দায়িত্বে। কেবিনেট মেম্বার ফর চিলড্রেন, স্কুল এন্ড ইয়ং পিপলের দায়িত্বে আছেন কাউন্সিলর ড্যানি হ্যাসল। রিসোর্সেস, লোকাল প্রেসেনস, গ্র্যান্টস এন্ড ভলান্টিয়ার সেক্টরের লিড মেম্বার কাউন্সিলর ক্যান্ডিডা রোনাল্ড। এনভায়রনমেন্টের দায়িত্বে আছেন কাউন্সিলর ডেভিড এডগার। ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোথ কেবিনেট মেম্বার কাউন্সিলর মতিনুজ্জামান।
এছাড়া মেয়র জন বিগস কাউন্সিলরদের মধ্য থেকে ৩ জনকে বিভিন্ন বিষয়ে তার এডভাইজার পদে নিয়োগ দিয়েছেন। এরা হলেন কাউন্সিলর মুফিদা বাস্তিন টেকলিং পোভার্টি এন্ড ইনইকোয়ালিটিস এডভাইজার, হাইওয়ে এন্ড পাবলিক রিলম এডভাইজার হলেন কাউন্সিলর ডান টমলিনসন এবং ভলান্টিয়ার এন্ড কমিউনিটি সেক্টর এডভাইজার হলেন কাউন্সিলর আসমা ইসলাম।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x