কমিউনিটি

নতুন ফস্টার কেয়ারার নিয়োগ করতে পক্ষকালব্যাপি  প্রচারাভিযান শুরু করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

বারার অসহায় বাচ্চাদের মমতাপূর্ণ নিরাপদ আশ্রয় নিশ্চিত করতে নতুন ফস্টার কেয়ারার বা শিশুদের লালনপালনকারী নিয়োগের লক্ষ্যে পক্ষকাল ব্যাপি বিশেষ প্রচারাভিযান শুরু করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল।
বিভিন্ন কারণে যে সকল শিশু কিশোরবয়সী তাদের জন্মদাতা বাবা মার সাথে বসবাস করতে পারছে না, তাদের জন্য স্নেহ-মমতাপূর্ণ আবাসন নিশ্চিত করতে প্রতি বছর টাওয়ার হ্যামলেটস বারায় ১৫ জন ফস্টার কেয়ারার নিয়োগের প্রয়োজন হয়।
ফস্টার কেয়ার পক্ষ শুরু হয়েছে ১৩ মে থেকে, যা চলবে ২৬ মে পর্যন্ত। এই প্রচারাভিযান চলাকালে ফস্টার কেয়ারার বা শিশু লালনপালনকারীরা যে অসাধারণ দায়িত্ব পালন করছেন, তার ওপর বিশেষ দৃষ্টি দেয়া হবে এবং অন্যদেরকেও এই মহান পেশায় এগিয়ে আসার জন্য আহধ্বান জানানো হবে।
এক দশকেরও বেশি সময় ধরে ডজনখানেক শিশুকে মাতৃস্নেহে লালনপালনকারী টাওয়ার হ্যামলেটসের ফস্টার কেয়ারার আফিয়া চৌধুরী ফস্টারিংয়ে অসাধারণ অবদান রাখায় গত বছর ফস্টারিং নেটওয়ার্ক এর সবচেয়ে মর্যাদাকার প্রেসিডেন্টস এওয়ার্ড লাভ করেন।
এওয়ার্ড বিজয়ী ফস্টার কেয়ারার আফিয়া চৌধুরী আরো বেশি সংখ্যক ফস্টার কেয়ারার নিয়োগ করতে এই প্রচারাভিযানকে সর্বাত“কভাবে সহযোগিতা করছেন। প্রচারাভিযান উপলক্ষে আয়োজিত বিভিন্ন ইভেন্টে যোগ দিতে স্থানীয় বাসিন্দাদের তিনি উদ্বুদ্ধ করার পাশাপাশি টাওয়ার হ্যামলেটসে ফস্টারিংয়ের বিভিন্ন দিক তুলে ধরছেন তাদের সামনে।
এ প্রসঙ্গে টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, আমাদের ফস্টার কেয়ারারদের নিয়ে আমরা সত্যিকার অর্থেই গর্বিত। ফস্টার কেয়ার প্রচারণা পক্ষে আমরা তাদের অবদানকে উদযাপন করবো এবং একইভাবে অবদান রাখতে অন্যদের উদ্বুদ্ধ করবো। ফস্টারিং এর ব্যাপারে আগ্রহীদেরকে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে অথবা এই প্রচারাভিযান উপলক্ষে আয়োজিত ইভেন্টগুলোতে উপস্থিত হওয়ার জন্য আমি সকলের প্রতি আহবান জানাচ্ছি। ফস্টার কেয়ারার হিসেবে কিভাবে আপনি একজন শিশু কিশোরের জীবনের সেরা শুরুটা নিশ্চিত করার মাধ্যমে সত্যিকারের পরিবর্তন আনতে পারবেন, তা দেখার ও জানার সুযোগ পাবেন এসব ইভেন্টে।
কেবিনেট মেম্বার ফর চিলড্রেন, স্কুলস এন্ড ইয়াং পিপল, কাউন্সিলর ড্যানি হ্যাসেল বলেন, আমাদের বাচ্চচাদের জন্য আশ্রয়ের ব্যবস্থা করতে প্রতি বছর আমাদেরকে কমপক্ষে ১৫ জন নতুন ফস্টার কেয়ার নিয়োগ করা দরকার। আমাদের সবচেয়ে অসহায় শিশু ও কিশোরদের মমতা ও ভালোবাসাপূর্ণ পরিবেশে লালনপালনের মাধ্যমে ফস্টার কেয়ারার অনন্য কাজ করে যাচ্চেছন। তারা যাতে তাদের এই কাজ ভালোভাবে করতে পারেন, সেজন্য আমরা তাদেরকে সব ধরনের সহযোগিতা প্রদান করে থাকি। যারা ফস্টারিংয়ে আগ্রহী, তাদেরকে এগিয়ে আসার এবং এ সম্পর্কে জানতে আমাদের সাথে যোগাযোগ করতে অনুরোধ জানাচ্ছি।
১৬ মে বিকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত টাউন হলে ইনফরমেশন সেশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে, যেখানে ভার্চূয়াল টেকনোলোজির সাহায্যে বাচ্চচাদের দেখভালের বিভিন্ন দিক তুলে ধরা হবে। একই ধরনের একটি ইভেন্ট বুধবার ১৫ মে ব্রাডি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।
আগামী ২২ মে বুধবার ও ২৩ মে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত হোয়াইটচ্যাপল আইডিয়া স্টোরে (ই১ ১বিউ) ফস্টারিংয়ের সুযোগ সম্পর্কে অবহিতকরণ ইভেন্ট অনুষ্ঠিত হবে।
টাওয়ার হ্যামলেটসে ফস্টারিং সম্পর্কে বিস্তারিত জানতে হলে fosteringandadoption.co.uk – এই ওয়েবসাইট ভিজিট করতে অথবা ০৮০০ ২৭৯ ৯৮৫০ নাম্বারে কল করে ফস্টারিং টিমের সাথে সরাসরি যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

Related Articles

Back to top button