কান দেখেছে হিনা খানের ঝলক

Posted on by

ব্রিট বাংলা ডেস্ক :: ‘ইয়ে রিস্তা কেয়া ক্যাহলাতা হ্যায়’ সিরিয়ালের বউ অক্ষরা হাঁটলেন কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের লালগালিচায়। না, স্বপ্নে না, বাস্তবেই। হিনা খান সিরিয়ালে দেখিয়েছেন নিজের অভিনয় প্রতিভা আর ‘খতরো কি খিলাড়ি’ বা ‘বিগ বস’-এর মঞ্চে জানিয়েছেন, সবকিছুর জন্য প্রস্তুত তিনি! তাই তাঁর জীবনে এসেছে সেই মুহূর্ত, যা অনেক তারকার কাছেই অধরা থেকে গেছে। কিন্তু হিনা খান দেখালেন, তিনি স্বপ্ন শুধু ঘুমিয়েই না, জেগেও দেখেন। আর সেই স্বপ্নকে স্পর্শ করেন বাস্তবে।

হিনা খানের সঙ্গে এরই মধ্যে অনেকগুলো ‘প্রথম’ যুক্ত হয়ে গেছে। প্রথম টিভি তারকা হিসেবে কানের লালগালিচায় হাঁটার দুর্লভ সুযোগ হলো তাঁর। এর আগে ভারতীয় টিভি সিরিয়ালের কারও কাছে কান কর্তৃপক্ষ আমন্ত্রণপত্র পাঠায়নি। ২০১৯ সালের কান উৎসবে প্রথম ভারতীয় তারকা হিসেবে তিনি ফ্রান্সের দক্ষিণে সমুদ্রকূল ঘেঁষে অবস্থিত ফ্রেঞ্চ রিভিরার চমৎকার আবহাওয়ায় লালগালিচায় হাঁটলেন। একপাশে সূর্য আর সাগর, আরেক পাশে লালগালিচায় হিনা খান।

কানের লালগালিচায় হিনা খানহিনা খানের জন্য চমৎকার পোশাকটি ডিজাইন করেছেন জিয়াদ নাকাদ। আর কোনো বিতর্ক ছাড়া সবাই স্বীকার করেছেন পোশাকটি এক কথায় দারুণ। দারুণ তো হবেই, এর দাম যে ১০ লাখ টাকা!

শুধু ভারতীয় মিডিয়াই নয়, আন্তর্জাতিক মিডিয়ারও দৃষ্টি কেড়েছেন হিনা খান। তাই বিশ্বজুড়ে হিনা খানের কানের দ্বিতীয় দিনের লালগালিচার প্রচুর ছবি ছাপা হয়েছে। জীবনে হিনা খানের যত ছবি আর খবর ছাপা হয়েছে, তা সব যোগ করেও হয়তো এর সমান হবে না।

এবার ৭২তম কান উৎসবে হিনা খান আমন্ত্রিত হয়েছেন তাঁর শর্টফিল্ম ‘লাইনস’-এর ফার্স্ট লুক প্রকাশ করতে। এটিই হিনা খানের প্রথম ছবি আর এটিই বোধ হয় এখন পর্যন্ত হিনা খানের জীবনের শ্রেষ্ঠ সময়। কারণ, তিনি কানে আছেন প্রেমিক রকি জেসওয়ালের সঙ্গে। হিনার ছবির প্রযোজকও তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে এই জুটি তাঁদের সুন্দর মুহূর্তের ছবি ভক্ত আর অনুসারীর সঙ্গে শেয়ার করতে ভুল করেননি।কানের লালগালিচায় হিনা খানকিন্তু গতানুগতিক সিরিয়ালের ‘বউ’ বলতে সবার কল্পনায় যে ধরনের ছবি ভেসে আসে, হিনা খান তার ঠিক বিপরীত। সিরিয়াল শেষ করে তিনি অংশ নেন ‘খতরো কি খিলাড়ি’র অষ্টম সিজনে। পরিচালক রোহিত শেঠির উপস্থাপনায় এই অনুষ্ঠানে শক্তিশালী প্রতিযোগী হিসেবে প্রথম রানারআপ হওয়ার গৌরব অর্জন করেন। এরপর সালমান খানের উপস্থাপনায় ‘বিগ বস ১১’-তেও তিনি নিজেকে প্রমাণ করেছেন। এখনেও রানারআপ হন হিনা খান। এখন এই অভিনেত্রী ব্যস্ত ছোট পর্দার ‘কসৌটি জিন্দেগি কে টু’ সিরিয়াল নিয়ে। এখানে তিনি অভিনয় করছেন ‘কমলিকা’ চরিত্রে।

শুধু লালগালিচাই শেষ না হিনা খানের কান; ভারতীয় প্যাভিলিয়নের উদ্যোগে একটি প্যানেলে বক্তব্য রাখবেন তিনি। সেই প্যানেলে রয়েছেন কঙ্গনা রনৌত, সোনম কাপুর, একতা কাপুর ও প্রসূন যোশি। তা ছাড়া পুরোনো কায়দায় ঐশ্বরিয়া রায় বচ্চন, দীপিকা পাড়ুকোন আর হুমা কোরেশি এবারও মাতাবেন কানের লালগালিচা।

Leave a Reply

Developed by: TechLoge

x