কমিউনিটি

ব্যারিষ্টার নাজির আহমদ লন্ডনের নিউহ্যামের ডেপুটি স্পিকার হিসেবে পূন:নির্বাচিত হলেন

বিশ্বনাথ তথা সিলেট এবং বাংলাদেশের কৃতিসন্তান বৃটেনের সুপরিচিত ও বিশিষ্ট আইনজীবী ব্যারিষ্টার নাজির আহমদ ৬০ জন নির্বাচিত কাউন্সিলর এবং এক্সিকিউটিভ মেয়র নিয়ে গঠিত লন্ডন বারা অব্ নিউহ্যামের ডেপুটি চেয়ার তথা ডেপুটি স্পিকার হিসেবে সর্বসম্মতিক্রমে পূন:নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য যে, গত বছর ৩’রা মে’তে অনুষ্টিত স্থানীয় সরকার নির্বাচনে ব্যারিষ্টার নাজির আহমদ প্রথমবারের মত যুক্তরাজ্যের লন্ডন বারা অব্ নিউহ্যামের লিটল ইলফোর্ড থেকে ১৯টি ওয়ার্ডের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। তাছাড়া সেবারে বৃটেনের স্থানীয় সরকার নির্বাচনে নির্বাচিত সকল বাঙ্গালী প্রার্থীদের মধ্যে প্রাপ্ত ভোটের ক্ষেত্রে ব্যারিষ্টার নাজির আহমদ ছিলেন শীর্ষে। তাছাড়া তিনি গোটা নিউহ্যাম বারার মধ্যে একক প্রার্থী হিসেবে শতকরা সর্বোচ্চ (৩১%) ভোট পেয়েছিলেন।

বিলেত প্রবাসী ব্যারিষ্টার নাজির আহমদ বৃটেন তথা ইউরোপের সুপরিচিত মিডিয়া ব্যক্তিত্ব ও লব্দপ্রতিষ্টিত আইনজীবী। তিনি লন্ডন ইউনিভার্সিটির কুইনমেরী থেকে এলএলবি (অনার্স) ও একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রী অর্জন করেন।পরে বিশ্বখ্যাত লিনকন্স ইন থেকে কৃতিত্বের সাথে বার-এট-ল ডিগ্রী লাভ করেন। তিনি বৃটেনের স্বনামধন্য চার্টার্ড ইনষ্টিটিউট অব্ আরবিট্রেটরস্ এর একজন “ফেলো”। বর্তমানে তিনি কুইনমেরী ইউনিভার্সিটির এলোমনাই এমবেসেডর। ব্যারিষ্টার নাজির আহমদ শক্তিমান লেখক ও বিশ্লেষক। তিনি বাংলাদেশের একাধিক জাতীয় দৈনিকে সংবিধান, আইন ও সমসাময়িক বিষয়ের উপর লিখে থাকেন। এ পর্যন্ত তাঁর বাংলা ও ইংরেজীতে পাঁচটি বই বের হয়েছে। বিলেতে বাঙ্গালী কমিউনিটিতে অত্যন্ত জনপ্রিয় ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব ব্যারিষ্টার নাজির আহমদ কমিউনিটির স্বনামধন্য ও নামীদামী দুই ডজনের অধিক সংগঠনগুলোর নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন প্রয়োজনে তিনি এ পর্যন্ত পৃথিবীর চল্লিশটির উপরে দেশ সফর করেন।

স্থানীয়ভাবে ব্যারিস্টার নাজির আহমদ বৃটেনের প্রতিষ্ঠিত ও অন্যতম বৃহৎ রাজনৈতিক দল লেবার পার্টির তিনবারের ব্রান্চ সেক্রেটারী ও ইস্টহ্যাম কনস্টিটুয়েন্সী লেবার পার্টির (সিএলপির) চারবার জিসি মেম্বার ও দু’বার ভাইস চেয়ার ছিলেন।

Related Articles

Back to top button