সাগরে ভাসমান বস্তায় ১ লাখ ৪০ হাজার ইয়াবা

Posted on by

ব্রিট বাংলা ডেস্ক :: মিয়ানমারের আকিয়াব দিয়ে বাংলাদেশে পাচারকালে কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিনে সাগরে ভাসমান দুটি বস্তায় ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে সেন্টমার্টিনের কাছাকাছি মিয়ানমার জলসীমা সংলগ্ন এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়েছে বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন সেন্টমার্টিন কোস্টগার্ড স্টেশনের কমান্ডার জোসেল রানা।

জোসেল রানা বলেন, গতকাল রাতে মিয়ানমারের আকিয়াব থেকে ইয়াবার একটি বড় চালান সাগরপথে বাংলাদেশে আনা হবে—এমন তথ্য পায় কোস্টগার্ড। সেই সূত্র ধরে কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার ফয়েজুল ইসলাম মণ্ডল ও সেন্টমার্টিন স্টেশনের কমান্ডার জোসেল রানার নেতৃত্বে পৃথক দুটি বিশেষ দল সেন্টমার্টিন ও তার আশপাশের এলাকায় কড়া নজরদারি রাখে। হঠাৎ করে রাতে মিয়ানমারের জলসীমা অতিক্রম করে একটি নৌকা সেন্টমার্টিনে আসার সময় সংকেত দিলে পাচারকারীরা পালানোর চেষ্টা করেন। একপর্যায়ে নৌকা থেকে দুটি বস্তা পানিতে ফেলে দিয়ে পাচারকারীরা দ্রুত মিয়ানমারের জলসীমানায় প্রবেশ করেন। ফলে তাদের আটক করা যায়নি। তবে পানিতে ভাসমান অবস্থায় দুটি বস্তা উদ্ধার করা হয়। ওই বস্তার ভেতর থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়। উদ্ধার করা ইয়াবাগুলো টেকনাফ থানায় জমা দেওয়ার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

More News from জাতীয়

More News

Developed by: TechLoge

x