চ্যারিটির অর্থ আত্মসাত : রুশনা চৌধুরীর জেলদন্ড

Posted on by

ব্রিটবাংলা ডেস্ক : ইস্ট লন্ডনের একটি চ্যারিটির অর্থ আত্মসাতের দায়ে সংস্থার ফাইনান্স ম্যানেজার রুশনা চৌধুরীকে সাড়ে চার বছরের জেলদন্ড দিয়েছে লন্ডনের ব্ল্যাকফ্রায়ার্স ক্রাউন কোর্ট।
মঙ্গলবার রায় ঘোষণার সময় আদালত জানিয়েছে, নর্থ লন্ডনের ইজলিংটনের মিলনার স্কোয়ারের দ্যা স্যোসাল ইন্টারেস্ট গ্রুপের ফাইনান্স ম্যানেজার হিসেবে দায়িত্ব পালনের সময় জাল ইনভয়েস ব্যবহার করে ২০১৬ সালের জুন থেকে ২০১৭ সালের অগাস্টের ভেতরে ১শ ৭০ হাজার ৯শ ৩৩ পাউন্ড আত্মসাত করেন দন্ডিত রুশনা চৌধুরী। সহকর্মীর লগ-ইন ব্যবহার করে ২৪টি আলাদা ট্রান্সফারের মাধ্যমে তার এবং তার ছেলের ব্যাংক একাউন্টে এই অর্থ পাচার করেন তিনি। এই বিষয়টি ধরা পড়ার পর সংস্থার ডেপুটি চীফ এক্সিকিউটিভ পদগ্যাত করেন। এছাড়াও অর্থ আত্মসাতের মূল হোতাকে সনাক্ত করার জন্য বেশ কয়েকজন নির্দোষ স্টাফকে বরখাস্ত করা হয়। তদন্ত চলাকালীন সময়ে এসব স্টাফদের বরখাস্তের পর নতুন স্টাফ নিয়োগ করা হয়। ফলে রুশনা চৌধুরীর আত্মসাতসহ চ্যরিটির ৩শ হাজার পাউন্ডের বেশি ক্ষতি হয়েছে বলে আদালত জানায়।
আদালত আরো জানিয়েছে, দ্যা স্যোসাল ইন্টারেস্ট গ্রুপের অর্থ আত্মসাতের অভিযোগে পুলিশ তাকে গ্রেফতারের সময় রুশনা চৌধুরী অতিমাত্রায় ঔষধ সেবন করে শেডের মধ্যে লুকিয়ে ছিলেন। এছাড়াও তার ঘর থেকে দামি এবং ডিজাইনার ব্রান্ডের ব্যবহার দ্রব্য উদ্ধার করে পুলিশ। কেন্টের বাসিন্দা রুশনা চৌধুরী এর আগে একটি হাউসিং অর্গানাইজেশনের ৭৭ হাজার ৭শ ৫০ পাউন্ড চুরি করেছিলেন বলে আদালতে জানানো হয়েছে।
তবে আদালতে দ্যা স্যোসাল ইন্টারেস্ট গ্রুপের অর্থ আত্মসাতের দায়ে দোষ স্বীকার করেছিলেন রুশনা চৌধুরী।
নর্থ লন্ডনের ইজলিংটনে অবস্থিত দ্যা স্যোসাল ইন্টারেস্ট গ্রুপ অন্যান্য চ্যারিটি সংস্থার সঙ্গে ম্যান্টাল হেলথ, এবিউজ, হোমলেস এবং ডিজ্যাবিলিট আক্রান্ত মানুষকে সহযোগিতা দিয়ে থাকে।

Leave a Reply

More News from যুক্তরাজ্য

More News

Developed by: TechLoge

x