কমিউনিটি

নর্থাম্পটনে ১৫টি রেস্টুরেন্ট ও টেইকওয়ে ঈদের দিন বন্ধ থাকবে

এহসানুল ইসলাম চৌধুরী শামীম ।।
ব্রিটেনে রেষ্টুরেন্ট সেক্টরে যারা কাজ করেন ঈদের দিন তাদের ছুটি পাওয়াটা কঠিন হয়ে যায়। বেশীর ভাগ এলাকায়ই রেষ্টুরেন্ট খুলা থাকে।কিন্ত ব্যতিক্রম একটি চিত্র উপহার দিতে যাচ্ছেন নর্থাম্পটন এলাকার বাঙালী মালিকানাধীন রেষ্টুরেন্ট ব্যবসায়ীরা।নর্থাম্পটনে এক সঙ্গেঁ প্রায় পনেরটি রেষ্টুরেন্ট ও টেইকওয়েতে ঈদের দিন বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন স্হানীয় রেষ্টুরেন্ট মালিকরা।


মুসলমানদের প্রধান ধর্মীয় উতসব ঈদুল ফিতর চাঁদ দেখা সাপেক্ষে আগামী মঙ্গল অথবা বুধবার ব্রিটেনে উদযাপিত হবে।ব্রিটেনে বসবাসরত বেশীর ভাগ মানুষ রেষ্টুরেন্টে কাজ করেন।কিন্তু ঈদের দিনে তাদের ছুটি হয় না।কারন রেষ্টুরেন্ট খুলা থাকে।কিন্তু এবার নর্থাম্পটন এক সাথে প্রায় পনের টি রেষ্টুরেন্টে ও টেকওয়ে ঈদের দিন বন্দ থাকবে বলে ক্যাটারিং ব্যবসায়ীরা জানিয়েছেন।তাই সকল মহলের কাছে প্রশংসিত হবেন নর্থাম্পটনের ক্যাটারিং ব্যবসায়ীরা।
ঈদের দিন যে সব রেষ্টুরেন্ট ও টেইক ওয়ে বন্ধ থাকবে সে গুলো হচ্ছে তামারিনড, লাসান,আরামিন তাজ,কাডামন,স্পাইস হাট,আলামিন,সুলতান,মিরাজ,গ্রীন চিলি,পাপরিকা,আনিসা স্পাইস,মসল্লা হাট সহ আরো কয়েকটি।
আগামী ঈদে ব্রিটেনে বাংলাদশী মালিকানাধীন রেষ্টুরেন্ট ও টেইকওয়ে বন্ধ রাখার জন্য ক্যামপেইন করবেন বলে জানিয়েছেন বিসিএ’র সিনিয়র ভাইসপ্রসিডেন্ট ও তামারিনড রেষ্টুরেন্টের মালিক সেলিব্রেটি শেফ টিপু রহমান।বললেন,আমার রেষ্টুরেন্ট ঈদের দিনে বন্ধ থাকে।ঈদের দিনে বন্ধ থাকার কারনে আমার মত সকলেই খুশী।
ঈদের দিনে রেষ্টুরেন্টে বন্ধ থাকায় স্তাফরা মহা খুশী।শেফ আহাদ বলেন,ঈদের দিন বন্ধ থাকায় আমরা পরিবার পরিজনদের নিয়ে এক সাথে ঈদ উদযাপন করতে পারবো করতে পারবো।
*ঈদ জমাত কখন-কোথায়*
এদিকে,নর্থাম্পটনে আল জামাত উল মুসলিমিন অফ বাংলাদেশ জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল আট টায় ও ২য় জামাত অনুষ্ঠিত হবে সকাল দশ টায়।বায়তুল মামুর জামে মসজিদ সেইন্ট জেমস প্রথম জামাত সকাল নয় টায় ও ২ য় জামাত সকাল দশ টায় অনুষ্ঠিত হবে।
আবিংটন জামে মসজিদে প্রথম ঈদ জামাত সকাল নয় টায় ও ২ য় জামাত সকাল সাড়ে দশ টায়।
স্যান্টাল জামে মসজিদে প্রথম ঈদ জামাত আটটা পয়চল্লিস মিনিটে ও ২ য় জামাত সকাল সাড়ে দশ টায় অনুষ্ঠিত হবে।

Related Articles

Back to top button