রানে ফিরতে কঠোর অনুশীলনে তামিম

Posted on by

ব্রিট বাংলা ডেস্ক :: বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ পর্যন্ত দুর্দান্ত ফর্মে ছিলেন ওপেনার তামিম ইকবাল। আগের বিশ্বকাপগুলোতে ২১ ম্যাচে ২৩ গড়ে রান করলেও এবারের বিশ্বকাপে তার কাছে দলের প্রত্যাশা আকাশছোঁয়া। কিন্তু তিনটি ম্যাচ খেললেও সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন তিনি।

অবশ্য খুব ভালো সময় পার করে হুট করেই দুঃসময়ের জালে বন্দী হয়ে পড়া তামিমের জন্য নতুন কিছু নয়! এই মুহূর্তে সেটি দীর্ঘায়িত না হলেই ভালো। তামিম নিজেও ছন্দে ফিরতে বেশ মরিয়া। আর তা করে দেখাতে চান কালকে শ্রীলঙ্কার বিপক্ষেই। তাই সোমবার বিস্ট্রলের মাঠে কঠোর অনুশীলনে মনোযোগী দেখা গেলো তামিমকে।

নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং করেন তামিম। ঐচ্ছিক অনুশীলনেও মুশফিকুর রহিমের উপস্থিতি অজানা নয় কারো। তবে পারতপক্ষে যিনি ওই পথ মাড়ান না, সেই তামিমও কিনা আজ পুরোপুরি সিরিয়াস ছিলেন। অনুশীলন শুরুর ঘণ্টাখানেক আগে হাজির হয়ে যান মাঠে! চলতি বিশ্বকাপে রানে ফেরার তাগিদ থেকেই হোটেলের আরামদায়ক সময়ের চেয়ে অধ্যাবসয়ের দিকে মনোযোগ এখন তার। এই কনকনে ঠান্ডাতেও নিজেকে ঝালিয়ে নিতে এসেছিলেন ব্রিস্টল ক্রিকেট স্টেডিয়ামে।

নিজেকে ফিরে পেতে নেটে ব্যাটিংও করলেন লম্বা সময়। প্রায় ২ ঘণ্টারও বেশি সময় অনুশীলন করেছেন নানাভাবে। ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিকে নিয়ে বাম পাশের নেটে কঠোর অনুশীলন করেন। কিছুক্ষণ ব্যাটিং করার পর শলাপরামর্শও করতে দেখা গেলো, হয়তো তামিমকে ভুল-ত্রুটিগুলো শুধরে দিচ্ছিলেন। ঘণ্টা দুয়েকের অনুশীলনে স্পষ্ট হয়েছে নিজেকে ফিরে পাওয়ার চেষ্টায় দৃঢ় প্রতিজ্ঞ তামিম। তার প্রচেষ্টাই বলে দিচ্ছে রানে ফিরতে কতটা মরিয়া তিনি।

তার মতো একজন ক্রিকেটারের এমন মরিয়া হওয়াই স্বাভাবিক। কারণ, তামিমের ক্যারিয়ারটা ১৩ বছরের। তাই দুঃসময় পেছনে ফেলার মন্ত্রও অজানা নয় তার। হয়তো শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ ফর্মে ফেরা শুরু হবে মারকুটে এই ব্যাটসম্যানের।

Leave a Reply

Developed by: TechLoge

x