রেস্টুরেন্ট স্টাফ আনতে নতুন আইন হয়নি : দালালদের খপ্পর থেকে সাবধান থাকতে আহ্বান জানিয়েছে বিসিএ

আহাদ চৌধুরী বাবু : বৃটেনে নতুন করে রেষ্টুরেন্ট ভিসা চালু হয়নি। এ নিয়ে সংবাদ মাধ্যমে প্রকাশিত ভুল তথ্যে বিভ্রান্ত না হতে সবার প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন।

বৃহস্পতিবার লন্ডন বাংলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে বিসিএ নেতৃবৃন্দ জানান, নন-ইইউ দেশ থেকে দক্ষ এবং অদক্ষ স্টাফ আনার জন্যে সুপারিশ করেছে মাইগ্রেশন এডভাইজারী কমিটি।

এই সুপারিশকে স্বাগত জানিয়েছেন বিসিএ নেতৃবৃন্দ। রেষ্টুরেন্টের টেইকওয়ে সার্ভিসের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে বৃটিশ সরকারকে আহ্বান জানিয়েছে মাইগ্রেশন এডভাইজারি কমিটি।


তবে ম্যাকের সুপারিশের ভিত্তিতে নন-ইইউ দেশ থেকে দক্ষ এবং স্বল্প দক্ষ স্টাফ নিয়ে আসার জন্যে এখনো আইন প্রনয়ন করেনি ব্রিটিশ সরকার।

কিন্তু নামে-বেনামে কিছু সংবাদিক কমিউনিটির শীর্ষ কিছু ব্যবসায়ীর রেফারেন্স ব্যবহার করে অসত্য সংবাদ প্রচার ও প্রকাশ করেে।

এতে দেশে-বিদেশে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বিসিএ নেতৃবৃন্দ জানিয়েছেন, ২০২০-২১ সালের আগে এ ধরনের কোনো আইন আসবে না।

বিলেতে বাংলাদেশী রেস্টুরেন্ট ও টেকওয়ের প্রতিনিধিত্বশীল সংগঠন বিসিএ কারি ইন্ডিাষ্ট্রির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে ২০০৮ সালে ট্রাফলগার স্কোয়ারে বিশাল সমাবেশ করেছিল। একই দাবীতে ২০১৮ সালের ১০ জুলাই হাউস অব কমন্সে বিরাট বিক্ষোভ করে।

ব্রিটিশ সরকারের কাছে পাঠানো ম্যাকের প্রস্তাবনায় বিসিএ’র বিশেষ অবদান রয়েছে।

স্কিল্ড স্টাফ থ্রেশহোল্ড ২৯ হাজার ৫শ ৭০ পাউন্ড থেকে নামিয়ে ১৮ থেকে ২০ হাজার পাউন্ডে নিয়ে আসার দাবী জানিয়েছেন বিসিএ নেতৃবৃন্দ। এই থ্রেশহোল্ড কমিয়ে আনার জন্যে একটি ক্যাম্পেইন চালু করেছে বিসিএ।

বিসিএর ওয়েব সাইটে গিয়ে ওই ক্যাম্পেইনে স্বাক্ষর করা যাবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন বিসিএর প্রেস সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের সভাপতি কামাল ইয়াকুব, সাধারণ সম্পাদক ওলি খান এবং চীফ ট্রেজেরারার সাইদুর রহমান বিপুল।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মিঠু চৌধুরী।

বক্তব্য রাখেন চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, এম এ মুনিম সাবেক সেক্রেটারী ।

Leave a Reply

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x