কমিউনিটি

এবার ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেল ওয়েলকাম স্কীলস এওয়ার্ড

ব্রিটেনে হোটেল ও রেস্টুরেন্ট সেক্টরের বিভিন্ন কোর্সের শিক্ষানবিশ ছাত্র-ছাত্রীসহ উক্ত সেক্টরের শেফ, ম্যানেজার , চাকুরি দাতাদের চতুর্থবারের মত এওয়ার্ড দিয়েছেওয়েলকাম স্কিলস ইন্টারন্যাশনাল স্কুল অফ হসপিটালিটি।

গত ২৫ জুন মঙ্গলবার সেন্ট্রাল লন্ডনের দ্যা রয়েল গার্ডেন হোটেলের হল রুমে অনুষ্ঠিত হয় ওয়েলকাম স্কিল এওয়ার্ড সিরেমনি অনুষ্ঠান। এতে ব্যবসায়ী, কমিউনিটি নেতৃবৃন্দ, ইউনিভার্সিটির টিচার্স, সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয় তারা বাংলাদেশেও হসপিটালিটি কোর্স শিখানোর উদ্দেশ্যে ঢাকায় ও সিলেটে দুই স্কুল প্রতিষ্টা কর তে যাচ্ছেন।

 

ইতিমধ্যে ঢাকায় ব্রিটিশ প্রশিক্ষকদের মাধ্যমে আন্তর্জাতিক মানের ক্লাস শুরু হয়েছে। আগামী অক্টোবর মাসে সিলেটেও নতুন ক্যাম্পাসের উদ্বোধন হবে। উক্ত প্রতিষ্ঠান থেকে কোর্স সম্পন্ন করে বিশ্বের যেকোন দেশে চাকুরীর যোগ্যতা অর্জন করতে পারবে শিক্ষার্থীরা।

কোম্পানীর সেলস এন্ড এম্পায়ার ডাইরেক্টর ওয়াসিম শেরওয়ানী ও সিনিয়র ট্রেনিং ম্যানেজার পেট্রিসিয়া পাসকিন্স এর যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কোম্পানীর পরিচালক কুলসুম হোসেন।

এসময় বক্তব্য রাখেন ক্রয়ডন কাউন্সিলের মেয়র কাউন্সিলার হুমায়ুন কবির, প্রফেসর ডেভিড রাসেল, প্রফেসর ডেভিড পসকিট এমবিই, ডেভিড ফুলয়েস, এন্ড্র পেনিংটন, এনাম আলী এমবিই, ম্যার্গেটক্যাসিন। সভায় বক্তারা বলেন, ব্রিটেনে হসপিটালিটি সেক্টরে প্রতি বছর ৫ পার্সেন্ট হারে চাহিদা বাড়ছে। আর তাই এই সেক্টরের জন্য স্কিল স্টাফ তৈরী করতে এ ধরনের প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে ১৭টি ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করেন অনুষ্ঠানে আগত ব্যক্তিরা। এসময় উপস্থিত ছিলেন কোম্পানীর অপারেশন ডাইরেক্টর ফয়ছল হোসেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে এওয়ার্ড সিরেমনী সফল করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related Articles

Back to top button