কমিউনিটি

লন্ডনে ইডেন বিশ্ববিদ্যালয় ছাত্রীদের মিলন মেলা

যুক্তরাজ্যে বসবাসরত ইডেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রীদের সংগঠন ইডেন লাভ ইউকে এর আয়োজনে শনিবার ৬ ই জুলাই বিশ্বে প্রথমবারের মতো দেশের বাইরে পুনর্মিলনী ও আড্ডা অনুষ্ঠিত হয় লন্ডনের ‌‌‌‌‌‌‌‌‌‌কবি নজরুল সেন্টারে।

সংগঠনের প্রতিষ্ঠাতা মিতা তাহেরের সভাপতিত্বে জাহান বীথি ও কাজলের উপস্থাপনায় এই মিলন মেলা অনুষ্ঠিত হয়।

মিতা তাহেরের শুভেচ্ছা বক্তব্য মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর উত্তরীয় ও ফুল দিয়ে সদস্যদের বরণ করে। কেক কেটে দেশ ও দেশের বাইরে সবার মাঝে আনন্দ শেয়ার করা হয়। চলে ভুঁড়ি ভোজন, চলতে থাকে স্মৃতিচারণ ও আড্ডা। হৃদয়ের টানে শত ব্যাস্ততার মাঝেও পুনর্মিলনীতে অংশ নেয়া ইউকে ইডেন লাভ সদস্যরা মুহূর্তেই ফিরে যান ইডেনে। সময় গড়িয়ে যায় আর আড্ডায় যোগ হয় আরো নতুন মুখ। অনেকদিন পর প্রিয়মুখগুলো কাছে পেয়ে সকলেই স্মৃতির টাইমমেশিনে করে ভ্রমণ করে আসেন ইডেনের সবুজ প্রান্তরে। জম্পেশ আড্ডাকে আরো প্রাণবন্ত করে ইডেন ছাত্রীদের টুকরো টুকরো মজার মজার ঘটনা। প্রথমেই স্মৃতির ঝাঁপি খুলেন ইডেনের দিলশাত বন্যা। জাহান বীথির নিজস্ব স্টাইলের উপস্থাপনা সকলকে এক অভিন্ন বন্ধনে বেধে ফেলে।

এরপর একসময়কার ক্যাম্পাসের জনপ্রিয় মুখ কাজল সমৃতিচারণ করেন। আরো মজার স্মৃতি এবং না বলা কথা বর্ণনা করেন উপস্থাপিকা জাহান বীথি তার রম্য কবিতায়। এ যেন বারবার ফিরে যাওয়া সেই স্বর্গরাজ্যে।
আর আড্ডার সাথে সাথে চলতে থাকে আইরিন আর মুনিরা পারভীনের তন্ময় ভরা কবিতা আবৃত্তি এবং ক্যাম্পাসে প্রচলিত জনপ্রিয় গান। সঙ্গীত শিল্পী মিতা , কান্তা , কল্পনা,লুপি ,কাজল। শিল্পীদের সঙ্গে সকলে গলা মিলান সেই সব স্মৃতিবিজড়িত গানে। সময় গড়িয়ে যায় কিন্তু শেষ হয়না গল্প আর কথামালা। অনুষ্ঠানের পাঁচমিনিটের নাটিকাও ছিলো তারানা রউফ কান্তার নির্দেশনায় যাতে বন্যা , কাজল ও কান্তা অংশ নিয়ে ছিলো।

সকলের অংশগ্রহনে মিলন মেলা ছিল উৎসব মুখর। পরবর্তি অনুষ্ঠানের প্রত্যাশা নিয়ে সেদিনের মতো মিলন মেলার বিদায়ের সুর বিউগলে বেজে উঠে।

Related Articles

Back to top button