যুক্তরাজ্য

৭ থেকে ১৩ অক্টোবর ব্রিটেনে জাতীয় কারী সপ্তাহ পালিত হবে : বিশেষ তিনটি সুবিধা পাবেন ব্যবসায়ীরা

বিসিএ এবং কিংফিশারের উদ্যোগে চলছে ক্যাম্পেইন

আগামী ৭ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ব্রিটেনে ২১তম ন্যাশনাল কারী উইক পালন করা হবে।  ন্যাশনাল কারী উইক এ বাংলাদেশী রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে ব্যাবসায় আয় বাড়ানোর সুযোগকে কাজে লাগানোর জন্য বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এবং  কিংফিশার যৌথভাবে কাজ করছে।

এ উপলক্ষে গত ২৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ইস্ট লন্ডনে বিসিএ এবং কিংফিশার যৌথভাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।  সংবাদ  সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএ‘র প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি ফরহাদ হোসেন টিপু।

সংবাদ সম্মেলনে  বাংলাদেশ ক্যাটারার্স  এসোসিয়েশন (বিসিএ) ব্রিটেনে বাংলাদেশী রেষ্টুরেন্টগুলোতে  ‘লোকাল  ডিনার্সদের অর্থাৎ রেষ্টুরেন্টে গিয়ে যারা নিয়মিত খাওয়া দাওয়া করেন বা টেকওয়ে নিয়ে থাকেন, তাদের সাথে আরও বেশী করে সংযোগ স্থাপনের জন্য কিংফিশারের সহযোগিতায় ন্যাশনাল কারী উইক এ  অংশগ্রহনের জন্য সকল রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের প্রতি আহবান জানিয়েছে।

কারী লাভার্সদের আকৃষ্ট করতে এই নিদৃষ্ট সময়ে  কাস্টমারদের জন্য  ২৫ শতাংশ  ডিসকাউন্ট এর সুযোগটি সকলের কাজে লাগানোর  অনুরোধ করা হয়।

স্থানীয় কারী লাভার্সদের ‘লোকাল  ডিনার্স‘  শিরোনামের এই সুযোগটি নিতে সংশ্লিষ্ট রেষ্টুরেন্টগুলোকে তাদের ওয়েভসাইটে http://www.nationalcurryweek.co.uk/  গিয়ে  Trade section’ এ  একটি ফরম পূরণ করতে হবে।  সেখানে সার্চ অপশনে গিয়ে রেষ্টুরেন্ট  এর  পোস্ট কোড  দিয়ে  কাস্টমারগণ প্রমোশনাল ভাউচারটি ডাউনলোড করতে পারবেন।

বিসিএ বিশ্বাস করে দুপক্ষের আন্তরিক অংশগ্রহনে অর্থাৎ রেষ্টুরেন্ট  ব্যাবসায়ী এবং লোকাল কারী লাভার্সরা সমানভাবে  উপকৃত হবেন। ‘উইন – উইন ফর অল‘  শিরোনামে বিসিএ  ন্যাশনাল কারী উইক এ সংশ্লিষ্ট সকলকে অনুপ্রাণিতের কাজটি সক্রিয়ভাবে করছে।

আগামী ২৭ অক্টোবর  রবিবার  লন্ডনের  ওয়েসমিনিস্টার ব্রিজ এর অভিজাত পার্ক প্লাজা হোটেলে অনুষ্ঠিত হচ্ছে বিসিএ’র এওয়ার্ড অনুষ্ঠান। ১৪তম  বিসিএ এওয়ার্ডের শিরোনাম হলো  বিসিএ: হোম অফ গ্রেট ব্রিটিশ কারি । ন্যাশনাল কারী উইক এ  বিসিএ  ব্রিটেনের কারী ইন্ড্রাষ্টির  গুরুত্বপূর্ণ  এওয়ার্ড অনুষ্ঠানকে সফলভাবে  মূলধারায় প্রচার করে সরকারের উচ্চ পর্যায়ে বাংলাদেশী কারী শিল্পের বর্তমান সমস্যা এবং সম্ভাবনা গুলোকে তুলে ধরতে চায়।

২১তম  ন্যাশনাল কারী ইউক এ ব্রিটেনের রেষ্টুরেন্ট  ব্যাবসায়ীরা সক্রিয় অংশগ্রহন করলে যে সব সুবিধা পাবেন তাহলো-
এক. রেষ্টুরেন্টগুলো ব্রিটেনের জাতীয় কারী ম্যাপ এ অন্তর্ভূক্তির মাধ্যমে  কাস্টমারদের কাছে নিজেদের কারী ডিস গুলোকে উপস্থাপনের সুযোগ নেয়া এবং  ন্যাশনাল কারী উইক সময়ে কাষ্টমারদের  ভাউচার  ডাউনলোড এর মাধ্যমে ২৫% ছাড় নেবার সুযোগ করে ল্যোকাল কারী লাভার্সদের সাথে সম্পর্ক উন্নয়ন ।

দুই. রেষ্টুরেন্টগুলোর  প্রচার ও প্রসারের জন্য  ন্যাশনাল কারী উইক এ  অফিসিয়াল লোগো সহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণগুলো  ডাউনলোড  এবং ব্যাবহারের সুযোগ।

তিন. ব্রিটেনের মর্যাদাকর  ন্যাশনাল কারী  উইক এ  একজন ব্যাবসায়ী প্রতিনিধি হয়ে  নিজ ব্যাবসার  উন্নতি এবং সুনাম অর্জন  সহ  কাস্টমারদের সাথে সম্পর্ক উন্নয়ন।

বিসিএ সভাপতি  এম এ মুনিম বলেছেন,  ব্রিটেনে কারী ইন্ড্রাষ্ট্রির বৃহৎতম সংগঠন বিসিএ  ব্রিটেনের বাংলাদেশী রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের  ন্যাশনাল কারী উইক কে সামনে রেখে ব্যাবসাবান্ধব যে উদ্যোগ নিয়েছে ,তাতে সকলের অংশগ্রহন থাকা জরুরী। এটা নি:সন্দেহে কারী ব্যাবসায়ী এবং কাস্টমারদের জন্যও সাশ্রয়ী এবং সম্পর্ক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।
সেক্রেটারি জেনারেল  মিঠু  চৌধুরী বলেছেন,  বিসিএ কারী উইক কে সামনে  রেখে  ব্যাবসায়ীদের সাথে কারী লার্ভাসদের সম্পর্ক উন্নয়নে কাজ করছে। রেষ্টুরেণ্ট ব্যাবসায়ীরা ২৫% ডিসকাউন্ট  অফারকে সামরে রেখে লোকাল কাস্টমারদের কাছে নিজেদের বৈচিত্রময় খাবার সম্পর্কে অবহিত করার সুযোগটিকে শতভাগ কার্যকরে উদ্যোগী হওয়া প্রয়োজন।

চিফ ট্রেজারার  সাইদুর রহমান বিপুল বলেছেন, কারী ইন্ড্রাষ্ট্রির জন্য গুরুত্বপূর্ণ সপ্তাহ ন্যাশনাল কারী উইক। বাংলাদেশী রেষ্টুরেন্ট গুলো দিন দিন  নতুন নতুন  খাবার  এবং সেবার মান উন্নয়ন করছে। স্থানীয় কাস্টমারদের কাছে  ব্যাবসার প্রচার ও প্রসারে  ‘লোকাল  ডিনাসর্‘ উদ্যোগটি হতে পারে অনেক কার্যকরী।  যা দু‘পক্ষের জন্য অত্যন্ত পজিটিব বার্তা বহন করছে।

বক্তব্য রাখেন বিসিএ‘র প্রেসিডেন্ট এম এ মুনিম,সেক্রেটারি জেনারেল মিঠু চৌধুরী, চিফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, সাবেক সেক্রেটারী জেনারেল ওলি খান, কিংফিশার এর ন্যাশনাল চ্যানেল কন্রো েলার বেন পারমার। প্রশ্ন উত্তোর পর্বটি পরিচালনা করেন প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু।

Related Articles

Back to top button