বাংলাদেশ

ভারতকে দোষারোপ না করে নিজেদের দায়িত্বশীল হতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

ব্রিট বাংলা ডেস্ক :: সীমান্ত হত্যা বন্ধে ঢালাওভাবে ভারতকে দোষারোপ না করে নিজেদেরও দায়িত্বশীল হতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, আগের তুলনায় সীমান্ত হত্যা অনেক কমেছে। সীমান্তে এখন যারা মারা যাচ্ছে তাদের অধিকাংশই চোরাকারবারি। অবৈধভাবে ভারত যাওয়া কমালে সীমান্ত হত্যা কমে যাবে।

শনিবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশের গ্যাস ভারতে বিক্রি করা হচ্ছে না। বিদেশ থেকে গ্যাস এনে তা প্রক্রিয়াজাত করেই ভারতের কাছে বিক্রি করা হবে। এটা বাংলাদেশের জন্য সুখবর। আমরা নতুন একটি বাজার পেয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন জানান, ২০০১-২০০২ ও ২০০৩ সালে সীমান্তে প্রতিবছর শতাধিক লোক মারা যেত। কিন্তু গত বছর মাত্র ৩-৪ জন লোক মারা গেছে।

এর আগে বিমানে সিলেট পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তার সঙ্গে সিলেট আসেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এ সময় বিমানবন্দরে তাদের স্বাগত জানান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির আহমদ, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট রুহুল আনাম মিন্টু। সিলেটে পৌঁছার পর পররাষ্ট্রমন্ত্রী সিলেটের চারটি পৃথক অনুষ্ঠানেও বক্তব্য রাখেন।

Related Articles

Back to top button