বিনোদন

জ্যোতি ছড়িয়ে এগিয়ে যাচ্ছেন জান্নাতুল পিয়া

ব্রিট বাংলা ডেস্ক :: বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া। আন্তর্জাতিক অঙ্গনে তিনিই প্রথম বাংলাদেশী মডেল হিসেবে দেশের প্রতিনিধিত্ব করেছেন। অর্জন করেছেন সম্মানজনক অনেক খেতাব। শুধু মডেলিং বা অভিনয় নয়, ক্রিকেটপ্রেমী বাংলাদেশী ভক্তদের কাছে তিনি দারুণ জনপ্রিয় একজন উপস্থাপিকা।

২০০৭ সালে সুন্দরী মিস বাংলাদেশ হিসেবে আলো ঝলমলে জগতে আবির্ভূত হন জান্নাতুল পিয়া। এরপর মডেলিং দিয়ে তার ক্যারিয়ার শুরু হয়। ২০১২ সালে রেদোয়ান রনির ‘চোরাবালি’ সিনেমার মধ্য দিয়ে চিত্রজগতে তার আগমন। এরপর আরও কিছু সিনেমা, নাটক ও মিউজিক ভিডিওতে কাজ করেছেন তিনি। সোমবার (১৪ অক্টোবর) তার জন্মদিন।

খুলনায় ১৯৯১ সালের এদিনেই জান্নাতুল পিয়ার জন্ম। পরিবারের মানুষ তাকে আদর করে পিউ বলে ডাকেন। ২০০৭ সালে খুলনার করোনেশন গার্লস হাই স্কুল থেকে এসএসসি পাশ করেন তিনি। এরপর উচ্চ মাধ্যমিক পড়াশুনা করেন ঢাকায়। লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি সম্পন্ন করে এখন তিনি বাংলাদেশ বার কাউন্সিলের একজন আইনজীবী হিসেবে কাজ করছেন।

অভিনয়ের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুবাদে পিয়ার তারকাখ্যাতি অনেক উজ্জ্বল হয়ে উঠেছে। ভারতভিত্তিক মডেলিং এজেন্সি দিল্লির মাসকট মডেল ম্যানেজমেন্টের সঙ্গে ২০১৪-১৫ সালে কাজ করেন তিনি। ২০১৪ সালে তিনি একটি হিন্দি মিউজিক ভিডিওতে কাজ করেন। এর আগে ২০১৩ সালে ‘মিস ইন্ডিয়ান প্রিন্সেস ইন্টারন্যাশনাল’ খেতাব অর্জন করেন তিনি। ১৯টি দেশের সুন্দরীদের টপকে তিনি এই খেতাব পান।

প্রথম বাংলাদেশী নারী হিসেবে ‘ভোগ ইন্ডিয়া’ ম্যাগাজিনের কভারচিত্রে জায়গা করে নেন জান্নাতুল পিয়া। এক সাক্ষাৎকারে পিয়া জানান, দীপিকা পাড়ুকোন তার অনুপ্রেরণা। দীপিকার মতোই তিনি আন্তর্জাতিক অঙ্গনে নিজের ক্যারিয়ার বিকশিত করতে চান।

২০১১ সালে দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি’ শিরোপা অর্জন করেন জান্নাতুল পিয়া। এছাড়া মিশরে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড টপ মডেল’ প্রতিযোগিতায় শীর্ষ মডেল হওয়ার সাফল্য অর্জন করেন তিনি। ২০১৩ সালে বাহরাইনে আয়োজিত ‘ইন্টারন্যাশনাল প্রিন্সেস’ প্রতিযোগিতায় অংশ নেন। একইবছর বাংলাদেশী সংগীতদল শিরোনামহীনের ‘আবার হাসিমুখ’ গানের মিউজিক ভিডিওতে কাজ করেন তিনি।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে নিউইয়র্ক ফ্যাশন উইকের সঙ্গে সংশ্লিষ্ট একটি বিখ্যাত চুলের প্রসাধনীর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হন পিয়া। বাংলাদেশী মডেলদের মধ্যে তিনিই প্রথম নিউইয়র্ক ফ্যাশন উইকে যোগদান করেন। বিশ্বের অন্যতম সেরা এই ফ্যাশন ইভেন্টে বিখ্যাত সব ব্র্যান্ড, ডিজাইনার ও মডেলরা সম্মিলিত হন।

মডেলিং ক্যারিয়ারে শক্ত অবস্থানের পাশাপাশি জান্নাতুল পিয়া ২০১৭ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) হোস্ট ছিলেন তিনি। ২০১৮ সালেও বিপিএলের হোস্ট হিসেবে টিভি পর্দায় তাকেই দেখেছেন অগণিত দর্শক। এই কাজের সাফল্যের ধারায় তিনিই প্রথম বাংলাদেশী হিসেবে আইসিসি ২০১৯ ক্রিকেট ওয়ার্ল্ড কাপে উপস্থাপনার আমন্ত্রণ পান।

জান্নাতুল পিয়া অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘চোরাবালি’ (২০১২), ‘দ্য স্টোরি অব সামারা’ (২০১৫), ‘গ্যাংস্টার রিটার্নস’ (২০১৫), ‘প্রবাসীর প্রেম’ (২০১৫), ‘ছিটমহল’ (২০১৬), ‘প্রেম কি বুঝিনি’ (২০১৭)। এর মধ্যে ‘চোরাবালি’ সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি সেরা সহযোগী অভিনেত্রী হিসেবে ‘বাচসাস অ্যাওয়ার্ড’ অর্জন করেন।

Related Articles

Back to top button