কমিউনিটি

৩রা নভেম্বর লন্ডনে বসছে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার

ব্রিটবাংলা ডেস্ক : বিয়ে মানব জীবনের একটি গুরুত্বপূর্ণ ও অনিবার্য বিষয়। সকল দেশে .. সকল সমাজে বিয়ের রয়েছে নানারকম রীতি পদ্ধতি। ধর্ম-সংস্কৃতি ও সামাজিক মুল্যবোধের আলোকে বিভিন্ন সমাজ ও কমিউনিটিতে বিয়ের সাজসজ্জা কিংবা আনুষ্ঠানিকতায়ও রয়েছে ভিন্নতা। যেমন বিয়ের বাঙ্গালিসাজ কিংবা বাংলাদেশীদের বিয়ের আয়োজন অন্য কমিউনিটির চেয়ে কিছুটা ব্যাতিক্রম। বাঙালির বিয়েতে বেনারসী শাড়ী, গায়ে হলুদ, কনের খোপায় ফুল, হাতে মেহেদির রংয়ের বাহার, সময়ের সঙ্গে মিল রেখে মেক আপ, আলতাপায়ে বিশেষ জুতা, বরের শেরোয়ানিসহ কতকিছুর যোগ হয়।কিন্তু লন্ডনের যান্ত্রীক জীবনে এক সঙ্গে এসবের সমাহার ঘটানো নিত্যান্তই কঠিন ব্যাপার। লন্ডনের যান্ত্রীক ও ব্যস্তজীবনে অল্পসময়ের ভেতরে যারা বিয়ের এতোসব আয়োজনসম্পন্ন করতে চান, তাদের জন্যে গত চার বছর ধরে বিশেষ সুযোগ নিয়ে এসেছে লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ার।

গত চার বছরের ধারাবাহিকতা বজায় রেখে আগামী ৩রা নভেম্বর লন্ডনে বসছে এবারের বেঙ্গলী ওয়েডি ফেয়ারে। দুপুর ১টা থেকে ইস্ট লণ্ডনের রয়েল রিজেন্সিতে শুরু হবে এবারের ওয়েডিং ফেয়ার। চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। ক্যাটওয়াক শুরু হবে বিকেল ৩টা থেকে।

পার্ল এডভার্টাইজিংয়ের উদ্যোগে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে এবারো বিশেষ আকর্ষন রয়েছে। এরমধ্যে অন্যতম হল ব্রিটিশ বাংলাদেশী মডেলদের পারফরমেন্স।

এতে থাকছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী দিলরুবা রুহি, ব্রিটিশ বাঙালী অভিনেতা এবং মডেল শিল্পী রমজান মিয়া, মূলধারার জনপ্রিয় ব্রিটিশ বাঙালী মডেল শিল্পী সাদিয়া হোসাইন এবং মডেল শিল্পী জেনিফার সামায়রা, সাজিয়া, সানজিদা, সালমা, সাকিবা, মেহেরা, ইয়াজমিন, রূপকথা শিমুল, লেডি লাইক শাকিরা এবং মডেল ও ব্লগার  আমানি আলম, রাবিউল আলম (হায়রে অফিসিয়াল)।

মডেলদের সঙ্গে পারফরমেন্স করবেন ব্রিটিশ বাঙালী সঙ্গীত শিল্পী বিলাল শাহিদ এবং ইউটিউব খ্যাত শিল্পী রেডজ অফিসিয়াল  ও অ্যাশ বয়। এবার লন্ডন বেঙ্গল ওয়েডিং ফেয়ার পরিচালনা করবেন বিবিসি এশিয়ান নেটওয়ার্কের প্রেজেন্টার নাদিয়া আলী এবং জনপ্রিয় প্রেজেন্টার স্যান্ডিম্যান। কোরিওগ্রাফি করবেন চায়না চৌধুরী এবং লিড ম্যাকআপ আর্টিস্ট থাকবেন শাহিনুর রুবী।


এবারের লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে লোকাল ওয়েডিংসার্ভিস, ওয়েডিং প্ল্যানার্স, ক্যাটারার্স, ম্যাকআপ আর্টিস্ট, ফ্লোরিষ্টস, ফটোগ্রাফার্স, কারস, বিয়ের পোষাক, জুয়েলার্স, ডিজাইনার্স কোম্পানি, হেনা আর্টিস্টসহ বিয়ে স্বাদী সংক্রান্ত প্রায় ৬০ ধরনের প্রদর্শনী থাকবে। থাকছে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানী এবং ওয়েডিং ম্যারেজ সার্ভিসও।

দুপুর ৩টা থেকে শুরু হবে ফ্যাশন শো। ফ্যাশন শোতে বিয়ের পোষাকসহ সর্বশেষ ডিজাইনের পোষাকগুলোর প্রদর্শন করবেন ইউকের খ্যাতনামা মডেলরা। এছাড়া ভেন্যু, ক্যাটারিং, আউটফিটস, স্টেইজ ডেকোরেশন, ম্যাকআপ আর্টিস্ট, হেনা আর্টিস্ট, ফটোগ্রাফি, থিমস এবং স্টাইল, বিয়ের পছন্দনীয় পোশাক অর্ডার এবং ডেলিভারিদেয়ার ক্ষেত্রে সহযোগিতার জন্যে ওয়েডিং ফেয়ারে ইভেন্টম্যানেজমেন্ট কোম্পানীসহ অন্যান্য পেশাদাররা উপস্থিত থাকবেন। পরিবারের যে কারো বিয়ের অনুষ্ঠান পরিকল্পনায় সহযোগিতা করতে এবং সঠিক সিদ্ধান্ত নিতে বেঙ্গলী ওয়েডিংফেয়ার বিশেষভাবে ভুমিকা রাখবে বলে দৃঢ় আশাবাদি লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারের চীফ এক্সিকিউটিভ সোহানা আহমদ এবং ম্যানেজিং ডাইরেক্টর আহাদ আহমদ।

এবারের বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে স্পন্সর করছে ইষ্ট লন্ডন লিমো, রিটজ রয়্যাল ল্যাকসারী ইভেন্টস, রয়েল রিজেন্সি, চ্যানেল এস টিভি, পিকচার , হালস বেইকস, সেরিণীটিডেকো, রুবিজ আর্টিস্টি, ডায়মনড জুয়েলস, ব্রিটিশ বাংলাদেশী ক্যাটারার্স এসোসিয়েশন্স, প্রাইম স্টেট এজেন্ট, টারগেট প্রপাটি, কে সি সলিসিটর, ব্লু স্টোন গ্রুপ, তাজ অ্যাকান্ট্যান্টস, প্রিন্ট আর্ট ফর ইউ, ইকরা ইন্টারন্যাশনাল এবং হিলসাইড ট্রাভেলস।

এছাড়াও সাপোর্ট করছেন এটিএন বাংলা, টিভিওয়ান, আই অন টিভি, জনমত, বাংলা পোস্ট, সাপ্তাহিক দেশ এবং এলবি২৪অনলাইন, ব্রিটবাংলা ২৪.কম, অনলাইন টাইমস, বাংলামিরর, এবং ইউকেবিডি টাইমস ।

Related Articles

Back to top button