বাংলাদেশ

দেশে এখন আওয়ামী জাহেলিয়া যুগ চলছে : রিজভী

ব্রিট বাংলা ডেস্ক :: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহূল কবির রিজভী বলেছেন, বর্তমান সময়টা আওয়ামী জাহেলিয়া যুগ। নির্দ্বিধায় মানুষ রাস্তাঘাটে মরে পড়ে আছে। নদী-নালা-খাল-বিল এর মধ্যে মানুষের লাশ ভাসছে। প্রতিদিন শুধু নারীরাই লাঞ্ছিত হচ্ছে না। শিশুরাও লাঞ্ছনা-ধর্ষণের শিকার হচ্ছে। এটাই তো আইয়ামে জাহেলিয়া যুগ।

আজ রবিবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের নীচতলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিএনপি আয়োজিত এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যে আইয়ামে জাহেলিয়া যুগের বিরুদ্ধে মহানবী রুখে দাঁড়িয়েছিলেন, সেই যুগের মধ্যে আমাদের বাস করতে হচ্ছে। আমরা মহানবীর (সা.) এর আদর্শ থেকে অনেক দূরে সরে গেছি। তার আদর্শ ধরে রাখলে আমাদের সমাজে কোনো কদাচার-অনাচার আসন গেড়ে বসতো না।

তিনি বলেন, বিএনপি এখন পৃথিবীর শক্তিশালী পর্বতের মতো একটি পর্বত। এই বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো কাজ হবে না। অনেকই তো ষড়যন্ত্র করা হয়েছে কিন্তু কোনোভাবেই তা সফল হয়নি। কারণ এই দেশের জাতীয়তাবাদী শক্তি দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ, তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এই ঐক্যে যদি কেউ ফাটল ধরানোর চেষ্টা করেন তাহলে তারা নিজেরাই ফেটে পরবেন।

তিনি বলেন, হযরত মুহাম্মদ (সা.) আইয়ামে জাহেলিয়া যুগের মধ্যেও থেকেও তার পবিত্র আত্মা দিয়ে বুঝতে পেরেছিলেন সমাজে অনাচার চলছে। তখন থেকেই তিনি যুবকদের নিয়ে সংগঠন করেছেন, ন্যায় বিচার করেছেন।

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মীর সরাফত আলী সপু, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আব্দুস সাত্তার পাটোয়ারী, মাওলানা রফিকুল ইসলাম, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

Related Articles

Back to top button