সিলেট

সিলেট তৃণমূল বিএনপিতে ভোটাভোটি না মতামত

সিলেট অফিস :: সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির বৈঠক শুরু হয়েছে। জেলার আওতাধীন ১৭টি সাংগঠনিক কমিটির আহবায়ক নির্ধারণের লক্ষ্যে সকাল সাড়ে ১১টায় নগরীর একটি হোটেলে শুরু হয়েছে বৈঠক।

বেঠক সূত্রে জানা গেছে, দলের একটি অংশ চাইছেন ভোটাভোটির মাধ্যমে সাংগঠনিক কমিটিগুলোর আহ্বায়ক নির্ধারণ। তবে বড় অংশ চাইছেন ভোটাভোটির বদলে ‘সমঝোতা’। তবে কোন পদ্ধতিতে আহ্বায়ক নির্ধারণ করা হবে তা এখনো চূড়ান্ত হয়নি বলে জানা গেছে।

গত ১২ নভেম্বর নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে সিলেটের ১৩টি উপজেলা ও ৪টি পৌরসভা কমিটির নেতাদের নিয়ে দিনব্যাপী সভা করেছিল সিলেট জেলা বিএনপি। উপজেলা ও পৌর কমিটির সভাপতি, সিনিয়র সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং প্রতি ইউনিয়ন কমিটির সভাপতি, সাধারন সম্পাদক এবং দলের বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানরা নিজ নিজ শাখার দলের আগামীর আহবায়ক কাকে চান সে বিষয়ে মতামত দিয়েছিলেন। তাদের মতামত শুনে প্রতিটি শাখার জন্য আহ্বায়ক হিসেবে সম্ভাব্য একাধিক নেতার নাম লিখে রাখেন জেলার নেতারা।

দলীয় সূত্র জানিয়েছে, ওই সভার মাধ্যমে প্রায় ১৫টি কমিটির আহবায়ক প্রায় চূড়ান্ত করেছিলেন জেলার নেতারা। তবে তাতে বাধা হয়ে দাড়ান জেলা বিএনপির আহবায়ক কমিটির ৮ নেতা। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে ভোটাভোটি করে ‘সম্ভাব্যদের’ মধ্য থেকে একজনকে আহ্বায়ক করার পক্ষে মত দেন তারা।

জানা গেছে, জেলার আহবায়ক কমিটির ২৫ জন নেতাদের মধ্যে সদস্য মামুনুর রশিদ মামুন ওমরাহ করতে বর্তমানে সৌদি আরবে রয়েছেন। আর এমরান আহমদ চৌধুরী রয়েছেন লন্ডনে। সভায় উপস্থিত আছেন আহ্বায়ক কমিটির ২৩ জন নেতা। তবে ভোটাভোটি হলে আহবায়ক কামরুল হুদা জায়গীরদার ভোট দিতে পারবেন না। যদি দুই জন প্রার্থী সমান সংখ্যক ভোট পান তবেই আহবায়ক তাঁর মতামত ব্যক্ত করতে পারবেন বলে জানা গেছে।

জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে সভায় উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, অ্যাডভোকেট আব্দুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, অ্যাডভোকেট আশিক চৌধুরী, মইনুল হক চৌধুরী, আব্দুল মান্নান, ফার“কুল ইসলাম ফার“ক, শাহ জামাল নুর“ল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহার“ল ইসলাম ডালিম, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামিম আহমেদ ও আহমেদুর রহমান চৌধুরী।

Related Articles

Back to top button