সিলেট

অবশেষে বিএনপি নেতা হাকিম ও কালামের ঠাঁই হলো উপজেলায়

সিলেট অফিস :: সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটিতে স্থান না পেলেও দুই বিএনপি নেতার ঠাঁই হয়েছে উপজেলা বিএনপির আহবায়ক হিসেবে। গোয়াইনঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আব্দুল হাকিম এবং সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি এ কে এম তারেক কালাম উভয়ই দায়িত্ব পেয়েছেন তাদের নিজ উপজেলা বিএনপির আহবায়ক হিসেবে।

জানা গেছে, গত ২ অক্টোবর সিলেট জেলা বিএনপির ২৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কমিটি হওয়ার পর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হাকিম, তারেক কালাম, হাটখোলা ইউনিয়নের চেয়ারম্যান আজির উদ্দিনসহ কয়েকজন নেতা বেকে বসেন। তখন ৪ জন বিএনপি নেতাকে আহবায়ক কমিটিতে অন্তর্ভুক্তি করার জন্য দলীয় ফোরামে শুরু হয় আলাপ-আলোচনা। জেলা বিএনপির নেতারা এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছিলেন বলে দলের বিশ্বস্ত একটি সুত্র জানায়।

পরবর্তীতে দলের সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত ডা. এ জেড এম জাহিদ হাসানের উপস্থিতিতে জেলা বিএনপির কর্ম পরিকল্পনা বৈঠকে কমিটি বর্ধিতকরণের এ সিদ্ধান্ত বাতিল করা হয়। শনিবার জেলা বিএনপির সভায় ১৭টি সাংগঠনিক শাখার আহবায়কের সাথে হাকিম ও তারেক কালামকে তাদের নিজ নিজ উপজেলা বিএনপির আহবায়কের দায়িত্ব দেয়া হয়।

সাবেক উপজেলা চেয়ারম্যান হাকিমকে আহবায়ক করা হয়েছে গোয়াইনঘাটের আর তারেক কালামকে দায়িত্ব দেয়া হয়েছে সদর উপজেলা বিএনপির আহবায়ক হিসেবে।

এ ব্যপারে আব্দুল হাকিমের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Related Articles

Back to top button