বিনোদন

নতুন রেকর্ডে জোকার

ব্রিট বাংলা ডেস্ক :: ‘অ্যাভেঞ্জার:এন্ডগেম’ দিয়ে এই বছরের শুরুতে বিশ্ব চলচ্চিত্রে ব্যাপক সাড়া পড়ে। আর শেষের দিকে পুরোবিশ্বে তাক লাগিয়ে দেয় ‘জোকার’। গত ৪ অক্টোবর মুক্তি পায় টোড ফিলিপস পরিচালিত ‘জোকার’ সিনেমাটি। যুক্তরাষ্ট্রের সামাজিক ও রাজনৈতিক অবস্থাতেও নাড়া দিয়েছে সিনেমাটির গল্প।

গোথাম শহরের এক ব্যর্থ কমেডিয়ানের গল্পে নির্মিত হয়েছে জোকার। শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় এক সময় উন্মাদ হয়ে যায় সে। এক পর্যায়ে নিজেই হয়ে পড়ে নৃশংস অপরাধী। সংশ্লিষ্ট অনেকেই মনে করছেন যুক্তরাষ্ট্রের পুঁজিবাদ সংস্কৃতিকেই এই সিনেমায় তুলে ধরা হয়েছে। তাই বিষয়টি সরকারের জন্যও অনেকটা হুমকির কারণ হতে পারে বরে ধারণা করা হয়। যদিও এরইমধ্যে এর প্রভাব পড়েছে। মুক্তির পর থেকে এই সিনেমার অনেক কার্যক্রমের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়। এখন পর্যন্ত চীনে মুক্তি পায়নি সিনেমাটি।

মুক্তির পর রেকর্ড করা সিনেমাটি আবার নতুন এক মাইলফলক ছুঁয়ে ফেললো এ বছরের অন্যতম সাড়া জাগানো হলিউড সিনেমা জোকার। শুক্রবার আন্তর্জাতিক টিকেট বিক্রি করে ১ বিলিয়ন মার্কিন ডলারের গণ্ডি পার করলো এই ছবিটি। এই প্রথম কোনো হলিউডের ‘আর রেটেড’ সিনেমা এমন সাড়া জাগানো ব্যবসা করল। এই খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক পত্রিকা ফোবার্স। আর একমাত্র এই ছবিটিই এখন পর্যন্ত চীনে দেখানো হয়নি। তবে মানসিকভাবে অসুস্থ জোকারের নাম ভূমিকায় অনন্য অভিনয় করে সারা দুনিয়ার দর্শকের মন জিতে নিয়েছেন জোয়াকিন ফিনিক্স।

Related Articles

Back to top button