খেলাধুলা

‘২ বছর পর বার্সা ছাড়ব; তখন আমার জায়গা নিও’ নেইমারকে মেসি!

ব্রিট বাংলা ডেস্ক :: আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ‘ছায়া’ থেকে বের হয়ে ব্যালন ডি’অর কিংবা বর্ষসেরা পুরস্কার জয়ের লক্ষ্যে বার্সেলোনা ছেড়েছিলেন নেইমার। কিন্তু পিএসজিতে গিয়ে মাস ছয়েক পরেই তার স্বপ্নভঙ্গ হয়। সেই নেইমার এখন বিতর্ক আর চোটে জর্জরিত। বসে থাকতে হয় সাইডবেঞ্চে! তাই আবারও বার্সেলোনায় ফিরতে চান তিনি। তার সাবেক সতীর্থর মেসি-পিকেরাও বন্ধুকে ফিরে পেতে উন্মুখ। কিন্তু এ মৌসুমে তা হয়নি। আগামী মৌসুমে হলেও হতে পারে। এর মাঝেই মেসি-নেইমারের একটি আলাপন ফাঁস হলো।

নেইমারকে ফিরে পেতে প্রয়োজনে নিজেদের বেতন পরে নেওয়ার প্রস্তাবও ক্লাবকে দিয়েছিলেন মেসি-পিকেরা। কারণ, বন্ধুকে তারা ফিরে পেতে চান। এ ব্যাপারে মেসিও অনুপ্রাণিত করেছিলেন নেইমারকে। তিনি জানতেন নেইমারের বার্সা ছাড়ার কারণ। তাই তিনি নাকি বলেছিলেন, কিছুদিন পরই তার রাজত্ব নেইমারকে বুঝিয়ে দেবেন। ফ্রান্স ফুটবলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, মেসি নাকি নেইমারকে বলেছেন, ‘আবার চ্যাম্পিয়নস লিগ জিততে হলে আমাদের আবার এক হতে হবে, তাহলেই শুধু পারব। দুই বছর পর আমি চলে যাব। তখন তুমি আমার জায়গা নিতে পারবে।’

মেসির বক্তব্য থেকে বোঝা যায়, ২০২০-২১ সালে হয়তো বার্সাকে বিদায় জানাবেন তিনি। তবে তিনি এটাও বলেছেন যে, ইউরোপে বার্সা ছাড়া অন্য কোনো ক্লাবে তিনি খেলবেন না। ফিরে যাবেন নিজের দেশ আর্জেন্টিনায়। তাই নেইমারকে নিজের রাজ্যভার সমর্পণ করতে চান তিনি। চলতি মৌসুমের দলবদলে তাকে ফেরাতে ভীষণ চেষ্টা করেছিল বার্সা। কিন্তু গ্রিজমানকে কেনার আর্থিক ধাক্কা আর পিএসজি মালিকের গোয়ার্তুমিতে সেটা সম্ভব হয়নি। নেইমার নিজের পকেট থেকে অর্থ দিয়েও পিএসজির কাতারি মালিকের মন জোগাতে পারেননি।

Related Articles

Back to top button