যুক্তরাজ্য

লন্ডন ব্রিজে ছুরি দিয়ে হামলা : হামলাকারীসহ দু পথচারী নিহত (ভিডিও)

ব্রিট বাংলা ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে পথচারীদের উপর ছুরি দিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৫৮ মিনিটের দিকে নকল বোমা শরীরে বেধে এক ব্যাক্তি ছুরি দিয়ে পথচারীদের উপর হামলে পড়ে। এ সময় পথচারীরা সাহসের সাথে হামলাকারীকে ঝাপটে ধরে তার কাছ থেকে ছুরি কেড়ে নিতে সক্ষম হন। যদিও এরিমধ্যে বেশ কয়েকজন ছুরিকাহত হন। তবে মুহুর্তের মধ্যে সশস্ত্র পুলিশ এসে হামলাকারীকে গুলি করে হত্যা করে।

B8840C1A-64CE-4A2E-A303-63BE5F8C7E75

ঘটনার সময় বাসে বসে এবং আশপাশে অবস্থান করা প্রত্যক্ষদর্শীদের ধারণকৃত ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হয়েছে। ভিডিওতে দেখা গেছে, পুলিশ লন্ডন ব্রিজ এলাকা ঘিরে রেখেছে। এবং ভারী অস্ত্র নিয়ে সেখানে অবস্থান নিয়েছে নিরাপত্তারক্ষীরা।

এদিকে ঘটনার পরপর পুরো লন্ডনজুড়ে নিরাপত্তা জোড়দার করা হয়েছে। পুলিশ ঘটনাকে সন্ত্রাসী হামলা বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করেছে। এ দিকে প্রধানমন্ত্রী বরিস জনসন, লেবার লিডার জেরেমি করবিনসহ রাজনৈতিক নেতারা হামলার নিন্দা জানিয়ে সাহসি পথচারী এবং তাৎক্ষতিভাবে ঘটনা মোকাবেলা করায় পুলিশের প্রসংশা করেন। এছাড়াও ভুক্তভোগিদের প্রতি সহমর্মীতা জানান তারা।

উল্লেখ্য ২০১৭ সালেও লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলা হয়েছিল। তখন পথচারীদের উপর ভেন তুলে এবং ছুরিকাঘাত করে অনেককে হত্যা করা হয়েছিল।

Related Articles

Back to top button