খেলাধুলা

এবার কি সেই স্বপ্ন পূরণ হতে চলেছে ম্যারাডোনার!

ব্রিট বাংলা ডেস্ক :: কোচ হিসেবে এখন পর্যন্ত তেমন একটা সফল হননি আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। কোচ হয়ে দেশকে এনে দিতে পারেননি বিশ্বকাপ।

বিভিন্ন দেশ থেকে বার বার প্রত্যাখ্যাত হয়েছেন বিশ্বকাপ জয়ী এই ফুটবলার। নিজ দেশের ক্লাব থেকেও বরখাস্ত হয়েছেন সম্প্রতি।অথচ ফুটবলের রাজা কালোমানিকের পরই যার নাম মুখে আনে বিশ্ব।

এবার ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার এবার ঠাঁই হতে চলেছে স্পেনে! স্প্যানিশ দ্বিতীয় বিভাগের (সেগুন্ডা ডিভিশন) ক্লাব এলচের কোচ হওয়ার জোর সম্ভাবনা দেখা দিয়েছে তার। এমন গুঞ্জনই ছড়িয়েছে এখন ফুটবলবিশ্বে।

সম্প্রতি আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া লা প্লাতার কোচের পদ থেকে বরখাস্ত হন ম্যারাডোনা।

তবে কোচ হিসেবে ম্যারাডোনার এতো সব ব্যর্থতাকে নাকি আমলে নেয়নি স্প্যানিশ ক্লাব এলচে।

আর্ন্তজাতিক গণমাধ্যমের খবর, এলচে ক্লাবটি কিনে নিয়েছেন ফুটবল এজেন্ট ক্রিশ্চিয়ান ব্রাগারনিক। তার ক্লায়েন্টদের তালিকায় রয়েছেন দিয়েগো ম্যারাডোনাও। এ কারণেই গুঞ্জন ছড়িয়েছে যে, ম্যারাডোনা হয়তো এলচের কোচ হিসেবেই যোগ দিতে পারেন।

সত্যিই কি আর্জেন্টাইন ফুটবল তারকা স্পেনে কোচ হতে আসছেন?

মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, হয়তো খুব অল্প সময়ের জন্য এলচে ক্লাবের কোচ হবেন ম্যারাডোনা। যদিও বিষয়টা খুব কঠিন, তবে অসম্ভব নয়।

এ বিষয়ে গত বৃহস্পতিবার স্পেনের ক্রীড়া সাংবাদিক পিপি এস্ত্রাদাই বলেছেন, ম্যারাডোনার স্পেনে কোচ হিসেবে আসার জোর সম্ভাবনা রয়েছে।

তবে এ দুটি সূত্রের কোনোটিই ম্যারাডোনার সঙ্গে সরাসরি যোগাযোগ করেননি।

জানা গেছে, আর্জেন্টাইন ক্লাব জিমনেসিয়ার কোচের পদ থেকে পদত্যাগের পর মৌসুমের বাকি সময়টার জন্য আবারও ক্লাবটিতে ফেরানো হয়েছে ম্যারাডোনাকে। এ সময়ে তিনি এলচের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করতে পারবেন না বলেও জানা যাচ্ছে।

তবে মৌসুম শেষেই স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিতে পারেন বলে ধারণা করছে ফুটবলবোদ্ধারা।

প্রসঙ্গত খেলোয়াড়ি জীবনে ম্যারাডোনা স্পেনে খেলে গেছেন বহুবার। বার্সেলোনা এবং সেভিয়ার হয়ে মাঠ কাঁপিয়েছিলেন। তখন থেকেই স্পেনের কোনো ক্লাবের কোচ হবেন বলে স্বপ্ন দেখতেন দিয়েগো। এবার তার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে কিনা তা এখন বেশ আলোচনার জন্ম দিয়েছে।

Related Articles

Back to top button