সিলেট

শাহী ঈদগাহে সিনেমার শুটিং: এবার ওঠলো শাস্তির দাবি

সিলেট অফিস :: সিলেট নগরীর শাহী ঈদগাহে সিনেমার শুটিংকারীদের দৃষ্টান্তমুল শাস্তি দাবি করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ। শাস্তির ব্যবস্থা না করা হলে সংগঠনটির নেতারা আন্দোলনে প্রস্তুত রয়েছেন বলেও উল্লেখ করেছেন।

এর আগে গতকাল শুক্রবার শাহী ঈদগাহে শুটিং করার বিষয়টিকে ‘ধৃষ্টতা’ হিসেবে উল্লেখ করে নিন্দা জ্ঞাপন করে জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরী শাখা। গত বৃহস্পতিবার শাহী ঈদগাহে ‘ইত্তেফাক’ নামের একটি সিনেমার শুটিং হয়।

সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান ও মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান আজ এক বিবৃতিতে বলেন, ‘বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী সিলেটের শাহী ঈদগাহে সিনেমার শুটিং করে ইসলাম ধর্মের প্রতি ধৃষ্টতা দেখালো একটি মহল। সিলেটের শাহী ঈদগাহ একটি ঐতিহাসিক স্থান। যেখানে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে প্রতিবছর লক্ষাধিক মুসল্লি ঈদের নামাজ পড়তে আসেন। বড় বড় জানাজার নামাজ শাহী ঈদগাহে অনুষ্ঠিত হয়। এ সকল ধর্মীয় কাজ সম্পাদিত হওয়া এই ঐতিহাসিক ও পবিত্র শাহী ঈদগাহে সিনেমার শুটিং হয়েছে তা বিশ্বাস করা কঠিন হলেও একটি স্বার্থান্বেষী মহল পুলিশী প্রহরায় শুটিং করে ফেলেছে।’

নেতৃবৃন্দ সিনেমার শুটিংকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন। অন্যথায় সিলেটের ধর্মপ্রাণ মুসলমান তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলন দিতে প্রস্তুত রয়েছে।

সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী স্বাক্ষরিত এই বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।

Related Articles

Back to top button